রাজনৈতিক দলগুলোর সাথে আগামী মাসে সংলাপের প্রস্তুতি-প্রধান নির্বাচন কমিশনার

0
4

ডেস্ক রির্পোট ::

রাজনৈতিক দলগুলোর সাথে আগামী মাসের মাঝামাঝি অথবা তৃতীয় সপ্তাহে সংলাপের প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ নগরীর পন্ডিতপাড়ার একটি বাড়িতে পঞ্চম বারের মত ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্ধোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সকলের সহযোগিতা কামনা করে সিইসি বলেন, “এখনো কোনো দল নির্বাচনে অংশ গ্রহণ না করা সম্পর্কে কিছু বলেনি। আশা করছি সব দলের অংশগ্রহনে একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন দায়িত্ব গ্রহণ করেছে শপথ নিয়ে কাঙ্খিত গণতন্ত্র প্রতিষ্ঠার অঙ্গীকার নিয়ে। ”

তিনি আরও বলেন, গণতন্ত্রের মূল ভিত্তি নির্বাচন, “তাই সুষ্ঠুভাবে গ্রহনযোগ্য উপায়ে নির্বাচন করার জন্য আমরা দৃঢ় প্রতিজ্ঞ। তারই প্রথম শর্ত সঠিকভাবে ভোটার তালিকা প্রস্তুত করা। যা ইতিমধ্যে শুরু হয়েছে। এবারের ভোটার তালিকা হালনাগাদে কোনো বিতর্কের সুযোগ নেই। কারন আঙ্গুলের ছাপ এবং চোখের কণিকা গ্রহণ করা হবে। সেই সাথে দেয়া হবে স্মার্ট ভোটার কার্ড। ”

এর আগে টাউনহলের তারেক স্মৃতি অডিটরিয়ামে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিইসি কে এম নুরুল হুদা জানান, “গণতান্ত্রিক পন্থায় যে আইন আমাদের রয়েছে সেই আইনের আলোকেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। কারো সাথে কখনো কোনোভাবে আপোষ করবেনা নির্বাচন কমিশন। ” নির্বাচন কমিশনারের অতিরিক্ত সচিব মোখলেছুর রহমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগ্রেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটুসহ প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here