ঢামেকে আগুনের কারণ খুঁজতে ২ তদন্ত কমিটি

0
0

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্টঃ  ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে করোনাক্রান্ত রোগীদের আইসিইউতে অগ্নিকাণ্ডে তিনজনের মৃত্যুর ঘটনা তদন্তে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এরমধ্যে একটি কমিটি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ, অপরটি করেছে ফায়ার সার্ভিস।

এর আগে বুধবার (১৭ মার্চ) সকাল ৮টার দিকে নতুন ভবনের তৃতীয় তলায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ৮টা ৫০ মিনিটে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা হয় বলে জানায় ফায়ার সার্ভিস।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, এ তিনজনই আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। আইসিউতে থাকা রোগীরা সবাই ক্রিটিক্যাল কন্ডিশনে ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন। আগুন লাগার পরপরই দ্রুত তাদের পুরাতন ভবনের আইসিইউ ও বার্ন ইউনিটের এইচডিইউতে সরিয়ে নেওয়া হয়। সেখানেই তাদের মৃত্যু হয়েছে।

তিনি আরও জানান, আগুনের কারণ অনুসন্ধানে অ্যানেস্থেশিয়া বিভাগের প্রধান অধ্যাপক মোজাফফর হোসেনকে প্রধান করে তিন সদস্যের কমিটি করা হয়েছে। কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

ফায়ার সার্ভিসের সদর দফরের উপপরিচালক (অ্যাম্বুলেন্স) নূর হাসানকে প্রধান করে ৪ সদস্যের অপর একটি কমিটি করা হয়েছে।

ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপপরিচালক (ডিডি) দেবাশীষ বর্ধন বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ৫টি ইউনিট পাঠানো হয়। তবে প্রচণ্ড ধোয়ার কারণে আগুন নেভাতে বেগ পেতে হয়।

আগুন লাগার কারণ অনুসন্ধানে ৪ সদস্যের গঠিত কমিটিকে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে বলেও জানান তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here