ক্ষুদ্র নৃগোষ্ঠীকে শিক্ষিত করে গড়ে তুলতে কাজ করছে আওয়ামী লীগ সরকার–খাদ্য মন্ত্রী

0
10

 

নিয়ামতপুর( নওগাঁ) প্রতিনিধিঃ
ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষের উদ্দেশ্যে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, ক্ষুদ্র নৃগোষ্ঠীকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে কাজ করছে সরকার। ২০০৮ সালের পূর্বে কোনো সরকার ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবন মানোন্নয়নে কাজ করেনি। বর্তমান সরকার করে যাচ্ছে। সরকারি সুযোগ-সুবিধা কাজে লাগাতে হবে, ক্ষুদ্র নৃগোষ্ঠীর ছেলে-মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত হতে হবে।

আজ শনিবার বিকেল ৪টায় নওগাঁর নিয়ামতপুর জেলা পরিষদ অডিটরিয়ামে শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ ও বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, শেখ হাসিনা মানেই উন্নয়ন। শেখ হাসিনা এখন আর ছেলে-মেয়েদের মাটির ঘরে পড়াতে চান না। তাই বিভিন্ন স্কুল-কলেজে বিল্ডিং করে দিচ্ছেন। গ্রামগঞ্জের কাঁচা রাস্তাঘাট পাকা হচ্ছ, ঘরে ঘরে বিদ্যুৎ দেয়া হচ্ছে। এখন কাউকে আর না খেয়ে থাকতে হয় না, কেউ পান্তা ভাত খায় না। আর এসব কিছুই সম্ভব হচ্ছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। খাদ্যমন্ত্রী বলেন, ছাত্র-ছাত্রীদের এখন আর টাকা দিয়ে চাকরি হয় না।

উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে বিভিন্ন উপকরণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব হোসাইন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ঈশ্বর চন্দ্র বর্মন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য বিষদমনি টপ্প্যসহ আরো অনেকে।
পরে ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ ও বাইসাইকেল বিতরণ করেন অতিথিবৃন্দ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here