উত্তরায় তৈরি হবে মুজিব মঞ্চ- মেয়র আতিক

0
38

মোল্লা তানিয়া ইসলাম তমাঃ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে উত্তরা ৭ নম্বর সেক্টরে ‘মুজিব মঞ্চ’ তৈরির ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের   (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম । সোমবার (২২ মার্চ) উত্তরার  ৩ নম্বর সেক্টরের ফ্রেন্ডস ক্লাব মাঠে চিত্রপ্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই ঘোষণা দেন।

‘রাজনীতির মহাকবি’  শিরোনামে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন, আদর্শ, দর্শন, রাষ্ট্রচিন্তা ও ছয় দফার উপর এই চিত্রপ্রদর্শনীর আয়োজন করেছে ডিএনসিসি । ডিএনসিসি মেয়র বলেন,  ‘উত্তরা একটি ভূমি। কিন্তু এখানে নাগরিকদের জন্য মঞ্চ নেই। তাই আগামী ভবিষ্যৎ প্রজন্মকে একটি মেসেজ দিতে চাই, এই লাল-সবুজ পতাকার পেছনে যার অবদান রয়েছে তার নামে হবে এই মঞ্চ। ইতিমধ্যে এই মঞ্চ তৈরির কাজ শুরু করেছি।’

তিনি আরও বলেন, ‘উত্তরা লেক দখল করে ১২টি প্লট দেয়া হয়েছিল। এর মধ্যে ১০টি প্লটে রাতারাতি বহুতল ভবন নির্মাণ করা হয়েছে। দুইটি প্লটে ভবন তৈরি করতে দেইনি। ওই দুটি প্লটের জায়গা মুজিব মঞ্চের জন্য নিয়ে নিয়েছি। আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, স্থানীয় সাংসদ মোহাম্মদ হাবিব হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here