এমবিবি এস ভর্তি পরীক্ষার বিষয়ে স্বাস্থ্য অধিদফতের সতর্কতা

0
2

এ এন নিউজ রিপোর্টঃ  আগামী ২ এপ্রিল অনুষ্ঠিতব্য ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার বিষয়ে সতর্কতা জারি করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর।

সতর্কবার্তায় বলা হয়েছে, সর্বোচ্চ স্বচ্ছতার সঙ্গে পরীক্ষা গ্রহণের জন্য সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। কঠোর গোপনীয়তার মধ্য দিয়ে পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ণ এবং পরীক্ষা গ্রহণের কার্যক্রম চলমান রয়েছে। প্রতিবছর এমবিবিএস পরীক্ষাকে কেন্দ্র করে কিছু কুচক্রী, দুর্নীতিবাজ ব্যক্তি বা গ্রুপ কোচিং সেন্টারের নামে বা ব্যক্তিগতভাবে অনলাইনের মাধ্যমে (ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ভাইবার, ইমো) মেডিকেল কলেজে ভর্তির বিষয়ে ১০০ শতাংশ কমন সাজেসন্স বা গ্যারান্টি সহকারে ভর্তির কথা বলে গোপনে বড় অঙ্কের টাকা দাবি করে থাকে। এসব প্রতারক চক্রের থেকে সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে। এমন প্রলোভন কেউ দেখালে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের হটলাইন (০১৭৫৯১১৪৪৮৮) নম্বরে জানানোর জন্যও অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, ২ এপ্রিল ১৯টি কেন্দ্রের ৫৪টি ভ্যেনুতে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এমসিকিউ পদ্ধতিতে ১০০ নম্বরের পরীক্ষা হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here