হরতালে রণক্ষেত্র নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে

0
1

এ বি এম ফয়েজ-উর- রাহিম পাবেলঃ হেফাজতে ইসলামের ডাকা হরতালে রণক্ষেত্রে পরিনত হয়েছে নারায়ণগঞ্জের  সিদ্ধিরগঞ্জে  । হরতাল   সমর্থনে রাস্তায় অবস্থান নেয়া বিক্ষোভকারীদের সরাতে গুলি চালিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। হরতাল সমর্থনকারীদের একজন গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে । রবিবার (২৮ মার্চ) সকাল সোয়া ১০টার দিকে উপজেলার সানারপাড়ে সড়ক অবরোধ করে থাকা হেফাজত কর্মীদের   লক্ষ্য করে অন্তত ২০টি গুলি ছোড়া হয়েছে ।
ঘটনাস্থলে পুলিশ সদস্যদের সঙ্গে বিজিবি সদস্যরাও অবস্থান নিয়েছেন । গুলি ছোড়ার পরই মূল সড়কের পাশে বিভিন্ন গলিতে অবস্থান নিয়ে পুলিশ ও বিজিবিকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে শুরু করে হরতাল সমর্থনকারীরা।

এরপর ঘটনাস্থল থেকে রক্তাক্ত অবস্থায় একজনকে পিকআপভ্যানে করে নিয়ে যেতে দেখা গেছে। যদিও গুলি ছোড়ার বিষয়ে বিজিবি সদস্যদের কোনও বক্তব্য পাওয়া যায়নি।
হরতাল সমর্থনকারীরা বলছেন, তারা শান্তিপূর্ণভাবে হরতাল পালন করছেন। কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অন্যায়ভাবে তাদের রাস্তা থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করছে।
এদিকে বেলা ১১টার দিকে সানারপাড় বাসস্ট্যান্ড এলাকায় যানজটে আটকে থাকা প্রাইভেটকার, বাস ও পিকআপভ্যানসহ অন্তত ২০টি গাড়িতে ব্যাপক ভাঙচুর চালিয়েছে হরতাল সমর্থকরা। ওই সময় সানারপাড়ে বিজিবি ও পুলিশকে লক্ষ্য করে তিনটি ককটেল ছোড়ে তারা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক নারায়ণগঞ্জের মৌচাক এলাকায় উপস্থিত থেকে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছেন।
তিনি বলেন, ‘সকাল থেকে এই মহাসড়কে শত শত গাড়ি আটকা পড়েছে। হাজারো মানুষ দুর্ভোগে পড়েছে। আমরা যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা কবরছি। হরতাল সমর্থকদের বুঝিয়ে রাস্তা থেকে সরে যেতে বলা হচ্ছে। কিন্তু তারা ইটপাটকেল ছুড়ছে। পুলিশ কিংবা বিজিবির পক্ষ থেকে কোনও গুলি ছোড়া হয়নি।’
ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় মোদীবিরোধী বিক্ষোভে নেতাকর্মীদের হত্যা ও তাদের ওপর হামলার প্রতিবাদে গত শুক্রবার (২৬ মার্চ) রাতে রাজধানীর পুরানা পল্টনে সংবাদ সম্মেলন করে রবিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেয় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here