বিমানবন্দরে বিক্ষোভ, কোয়ারেন্টিন চান না লেবানন ফেরতরা

0
27

এ বি এম মশিউর রাহিম নবেলঃ বাধ্যতামূলক কোয়ারেন্টিনে না যাবার জন্য হয়রত শাহজালাল বিমানবন্দরে বিক্ষোভ করছেন লেবানন ফেরত যাত্রীরা। স্বেচ্ছায় দেশে ফেরার কর্মসূচির আওতায় লেবানন থেকে ২৭৮ যাত্রী রবিবার (৪ এপ্রিল) রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে করে দেশে ফেরেন। এসময় যাত্রীদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে নেয়ার কথা জানালে তারা ক্ষিপ্ত হয়ে ওঠেন। সোমবার (৫ এপ্রিল) সকাল পর্যন্তও একই পরিস্থিতি চলমান রয়েছে।
এর আগে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ইউরোপসহ ১২ দেশের সাথে ৩ এপ্রিল-১৮ এপ্রিল পর্যন্ত যাত্রী পরিবহন নিষিদ্ধ ঘোষণা করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। এর মধ্যে লেবাননের নামও রয়েছে। এজন্য রাতে লেবাননের ওই ফ্লাইটটি দেশে পৌঁছালে প্রথমে নামতে দেয়া হয়নি। কিন্তু দূতাবাসের হস্তক্ষেপে পরবর্তীতে ফ্লাইটটি অবতনের অনুমতি দেয় কর্তৃপক্ষ।
নিষেধাজ্ঞাভক্ত দেশ থেকে আসায় সব যাত্রীকে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানোর সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। কিন্তু এই সিদ্ধান্তের প্রেক্ষিতে ক্ষিপ্ত হয়ে ওঠেন যাত্রীরা। এসময় বিমানবন্দরে তাদের স্বজনেরা গেট ধরে টানাটানি ও কোয়ারেন্টিনবিরোধী স্লোগান দিতে থাকেন। তাদের সাথে যোগ দেন যাত্রীরাও। তারা কোয়ান্টিনে যাবেন না বলে চিৎকার চেঁচামেচি শুরু করে দেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here