সকলের ভালোবাসায় সিক্ত”কর্ম প্রেমী কর্মী বান্ধব ব্যক্তিত্ব-উৎপল কান্ত সরকার পিন্টু

0
103

নিজস্ব প্রতিবেদকঃ

নওগাঁর নিয়ামতপুর উপজেলার ৩নং ভাবিচা ইউনিয়নের আপামর জনতার ভালোবাসায় সিক্ত, কর্ম প্রেমী কর্মী বান্ধব একজন মানুষ উৎপল কান্ত সরকার পিন্টু।

প্রতিহিংসার রাজনীতি নির্মূলে তিনি বদ্ধপরিকর, জ্বলন্ত অগ্নিশিখা ও লড়াকু সৈনিক। উৎপল কান্ত সরকার পিন্টু নিয়ামতপুর উপজেলাধীন ৩নং ভাবিচা ইউনিয়নের মালঞ্চি গ্রামের সম্ভ্রান্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন, তার পিতা মৃত নিশি কান্ত সরকার ছিলেন একজন ত্যাগী ও আত্ম নিবেদিত উদার মনের মানুষ।

ছাত্রজীবন থেকেই উৎপল কান্ত সরকার পিন্টু বঙ্গবন্ধুর আদর্শে নিজেকে প্রতিষ্ঠিত করতে চেয়েছেন বঙ্গবন্ধুর আদর্শ নিয়েই রাজনীতিতে তার আগমন। আওয়ামীলীগের দুঃসময়েও তিনি দলের সকল কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশগ্রহন করে দলকে সুসংগঠিত করেছেন।

তিনি দীর্ঘদিন যাবৎ বাংলাদেশ আওয়ামীলীগের একজন একনিষ্ঠ কর্মী হিসেবে কাজ করে আসছেন দলের প্রতি এই মহান আত্মত্যাগের পরিচয় দিতে গিয়ে তিনি অনেক জেল, জলুম লাঞ্ছিত আর বহুবাধার সম্মুখীনও  হয়েছেন।

১৯৯৪ সাল ২০০১ সালে তিনি হামলা ও নির্যাতনের স্বীকার হন।
দলের প্রতি এই ভালোবাসা ও ত্যাগের কারণে  দলের গুরুত্বপূর্ণ পদে তিনি বিভিন্ন সময়ে দায়িত্ব পালন করেছেন

১৯৯৪/১৯৯৫ খ্রিস্টাব্দে নিয়ামতপুর সরকারি বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে তিনি এস,এসসি পাশ করেন এবং নিয়ামতপুর সরকারি কলেজে ভর্তি হোন

কলেজ শাখা থেকে তিনি ১৯৯৬ সালে বাংলাদেশ ছাত্রলীগ নিয়ামতপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন ১৯৯৭ সালে ছাত্রলীগের সাংগঠনিক দায়িত্ব পালন করেন ২০০১ সালে উপজেলা ছাত্রলীগের আহবায়ক এর দায়িত্ব পালন করেন।

২০০৯সালে উপজেলা সেচ্ছাসেবক লীগের আহ্বায়ক দায়িত্ব পালন করেন, ২০১৮সালে নিয়ামতপুর উপজেলা পূজা উদযাপন কমেটির সহ-সভাপতির দায়িত্ব পালন করেন ২০২০ থেকে নিয়ামতপুর উপজেলাধীন ৩নং ভাবিচা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।
উৎপল কান্ত সরকার পিন্টু ভাবিচা ইউনিয়নবাসী সহ নিয়ামতপুর উপজেলার আপামর জনতার পাশে থেকে বর্তমান সরকারের উন্নয়নকে ত্বরান্বিত ও গতিশীল করতে নৌকা মনোনয়ন প্রত্যাশী।

জাতীয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে উৎপল কান্ত সরকারকে নৌকা মনোনয়ন দিলে ৩নং ভাবিচা ইউনিয়নবাসী সহ নিয়ামতপুরের আপামর জনতার বহুদিনের প্রত্যাশীত স্বপ্ন পূরন হবে এবং উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে সকলের স্বপ্নীল প্রত্যাশা, দূর হবে প্রতিহিংসার রাজনীতি নতুন সূর্যোদয়ে আলোর পথ দেখবে ভাবিচার সর্বস্তরের মেহনতী জনতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here