রাজধানীতে জেএমবির ভারপ্রাপ্ত আমীর গ্রেফতার

0
5

এ এন নিউজ প্রতিবেদকঃ  নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) ভারপ্রাপ্ত আমীর রেজাউল হক রেজা ওরফে তানভীর মাহমুদ শিহাবকে গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
শনিবার (১০ এপ্রিল) রাজধানীর বাড্ডা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।
গ্রেফতার রেজাউল বর্তমানে জেএমবির ভারপ্রাপ্ত আমীর ছাড়াও দাওয়া এবং বাইতুলমাল বিভাগের প্রধান। এছাড়াও তিনি জঙ্গি সংগঠনটির একমাত্র সূরা সদস্য।
পুলিশ জানিয়েছে, সর্বশেষ জেএমবির ভারপ্রাপ্ত আমীর ছিলেন ইঞ্জিনিয়ার খুরশিদ আলম। তিনি ২০১৮ সালে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। সিটিটিসির স্পেশাল অ্যাকশন গ্রুপের উপ-কমিশনার আবদুল মান্নান জানান, রেজাউল একাধিক মামলার আসামি। তাকে সিটিটিসির হেফাজতে রয়েছেন। আগামীকাল (রোববার) তাকে আদালতে তোলা হবে।
প্রসঙ্গত, ২০০৫ সালে সারাদেশে ঘটে যাওয়া সিরিজ বোমা হামলায় তার সংশ্লিষ্টতা থাকায় তাকে একই সালে গ্রেফতার করা হয় এবং ২০১৭ সালে জামিন পেয়ে তিনি পুনরায় জেএমবি’র কার্যক্রমে জড়িত হন। তার বিরুদ্ধে ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি নিয়মিত মামলা তদন্তাধীন রয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here