নিয়ামতপুরে জোরপূর্বক মালিকানাধীন পুকুরের পাহাড় কেটে রাস্তা তৈরির চেষ্টা -থানায় মামলা

0
39

সিরাজুল ইসলামঃ নওগাঁর নিয়ামতপুর উপজেলায় কয়াশ গ্রামের নুরুল ইসলামের পুকুর পাহাড় জোর করে কেটে রাস্তা নির্মাণ করেছে গ্রামের কতিপয় ব্যক্তিরা। এ ঘটনায় ৩ জনসহ আরো২/৩ জনকে অজ্ঞাত নামা করে নিয়ামাতপুর থানায় মামলা (১৮ নং)দায়ের হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (২২এপ্রিল) সন্ধ্যা সাড়ে সাতটায় সময় ফিরোজ ,আব্দুল কুদ্দুস ,আব্দুল হামিদ মন্ডল সহ আরো ৪/৫ জন বেআইনি ভাবে দলবদ্ধ হয়ে জোর করে পুকুর পাহাড় কাটতে থাকে। এমত অবস্থায় নুরুল ইসলাম ও তার বাবা গিয়াস উদ্দিন সংবাদ পেয়ে ঘটনাস্থলে তাদের বাধা নিষেধ করলে মারপিটের সূত্রপাত হয়। এতে নুরুল ইসলামের মা ও তার বাবা গিয়াস উদ্দিন আহত হয়।

মামলার বাদী নুরুল ইসলাম বলেন, আমি রাস্তার জন্য নিজস্ব জমি পুকুরের পশ্চিম দিকে রাস্তার পুরাটই জায়গা দিয়েছি ।আর পুকুরের দক্ষিণ পাশের রাস্তার জন্য আমি তিন হাত দিয়েছি কিন্তু তারা আমার জমি থেকে পুরা রাস্তা নিতে চায়। গোটা রাস্তা আমার জমির উপর দিয়ে থাকলে অনেক জায়গা যাচ্ছে আমার।তারা গত বৃহস্পতিবারে জোর করে আমার পুকুর পাহাড় কেটে নিয়েছে রাস্তার জন্য।
মামলার বিবাদী ফিরোজ আহমেদ বলেন, পুকুর খননের আগে পুরা রাস্তায় ছিল কিন্তু পুকুর খনন হলে , রাস্তার কিছু জায়গা মার যায়।তাতে আমাদের গাড়ি আশা যাওয়ার অসুবিধা হয়। এই কারণে আমরা কিছু পুকুর পাহাড় কেটে রাস্তায় নিয়েছি।
নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবির বলেন, এ বিষয়ে থানায় মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here