বাগমারায় সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে মানববন্ধন

0
1

 

নুর কুতুবুল আলম, বাগমারা প্রতিনিধি:
প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের মিথ্যা মামলা প্রত্যাহারসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তির দাবিতে রাজশাহীর বাগমারা প্রেসক্লাবের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
শুক্রবার সকালে ভবানীগঞ্জ নিউমার্কেটের সামনে এই কর্মসূচি পালন করা হয়।

সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত একটানা দেড়ঘন্টা এই কর্মসূচি পালন করা হয়েছে। ক্লাবের সভাপতি আলতাফ মন্ডলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হেলাল উদ্দীনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন সাংবাদিক মামুনুর রশিদ, জিল্লুর রহমান, আফাজ্জল হোসেন, রাশেদুল হক ফিরোজ, মাহফুজুর রহমান প্রিন্স।
উপস্থিত ছিলেন, সাংবাদিক ইউসুফ আলী সরকার, আকবর আলী, , শামীম রেজা, আবু বাক্কার সুজন, নুর কুতুবুল আলম, আবদুল মতিন, ফারুক আহমেদ, রতন কুমার, আনোয়ার হোসেন,মাহফুজুল রহমান রনি সাইফুল ইসলাম, আশিকুর রহমান, রাজু আহম্মেদ, সোহেল রানা, রনি সরকার, আবদুল মান্নান, মোস্তাফিজুর রহমান জীবন, শামুসুজ্জামান, ছাত্রলীগের নেতা নাদিরুজ্জামান মিলন, ইসমাইল হোসেন সান্টু, যুবলীগের নেতা ইমন প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির বিরুদ্ধে ধারাবাহিক অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করায় কিছু দুর্নীতিগ্রস্ত কর্মকর্তাদের মদদে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনেস্তা করে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। জামিনযোগ্য ধারায় মামলা হলেও তাঁকে জামিন দেওয়া হয়নি। এই ঘটনাকে ন্যাক্কারজনক বলে উল্লেখ করে বক্তারা। অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।
একই সঙ্গে বক্তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিগ্রস্ত কর্মকর্তাদের শাস্তির দাবি জানিয়েছেন। বক্তারা স্থানীয় প্রশাসনের দুর্নীতির বিরুদ্ধেও সোচ্চার হওয়ার আহবান জানান। বাগমারার সাংবাদিকেরা রোজিনা ইসলামের মুক্তি না হওয়া পর্যন্ত রাজপথে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।
তাঁরা মাঠে থেকেই রোজিনাকে মুক্ত করে আনবেন বলে ঘোষণা দেন। উল্লেখ্য পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক রোজিনা ইসলামকে ১৭মে স্বাস্থ্য মন্ত্রণালয়ে প্রায় ছয় ঘন্টা আটকে হেনস্তা করা হয়। পরে তথ্য চুরির অভিযোগে থানায় মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়। আদালতে দুই দফা জামিন শুনানি হলেও এখনো মুক্তি মেলেনি।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here