মান্দার চৌদ্দমাইল দিঘিপাড়া রাস্তা খানখন্দে ভরা হরহামেশাই ঘটছে দুর্ঘটনা

0
4

 

নুর কুতুবুল আলম: নওগাঁর মান্দার চৌদ্দমাইল দিঘিপাড়া রাস্তাটি খানাখন্দে ভরা,হরহামেশাই ঘটছে ছোটখাটো দুর্ঘটনা। রাস্তাটি মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের অন্তর্গত। চৌদ্দ মাইল মোড় হতে নারায়ণপুর দক্ষিণপাড়া মসজিদ পর্যন্ত অন্তত পাঁচটি গর্তের সৃষ্টি হয়েছে।
সামান্য বৃষ্টিপাতে গর্তে পানি জমে অনাকাঙ্খিত দুর্ঘটনা ঘটছে।

স্থানীয় সমাজ সেবক ও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে মাঝে মধ্যেও ইট, মাটি, রাবিশ দিয়ে চলাচল উপযোগী করলেও কিছুদিন পর, পূর্বের অবস্থার সৃষ্টি হয়। নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব দিক থেকে সংস্কার হলেও শুরুতে প্রায় এক কিলোমিটারের অধিক রাস্তা সংস্কারবিহীন থেকে যায়।

কর্তৃপক্ষের তদারকির অভাব, অধিকলোড ট্রাক, ট্রলি, ট্রাক্টরের অবাদ চলাচল, অপরিকল্পিত পুকুর, ডোবা-নালা রাস্তা নষ্টের অন্যতম কারণ।

গত সোমবার এক পশলা বৃষ্টিতে গর্তে পানি জমে খড় বোঝাই চার্জার ভ্যান দিক নির্ণয় করতে না পেরে উল্টে যায়। আশপাশে কেউ না থাকায় ওই অবস্থায় অপলক তাকিয়ে থাকতে দেখা গেছে অসহায় ভ্যান চালকে। শুকনো অবস্থায় পাশ কাটিয়ে চলাচল করা গেলেও পানি জমলে রাস্তাটির অবয়ব বদলে যায়।

এ বিষয়ে বুধবার সকালে মান্দা উপজেলা প্রকৌশলী মুরশেদুল হাসানের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান, পাকা রাস্তাটি সংস্কারের চেষ্টা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here