পিচ ঢালা রাস্তায় কাদামাটি”যান চলাচলে সমস্যার সৃষ্টি–নওগাঁ ট্রাভেলস এর ড্রাইভার সহ আহত ৩ জন

0
22

নাজমুল হক (সেলিম) নিয়ামতপুর(নওগাঁ) প্রতিনিধিঃ
নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার ভাবিচা ইউনিয়নের আমইল-পাইকাড়া গ্রামের বিভিন্ন এলাকায় পুকুর খনন করে ট্রাক্টর(কাঁকড়া) ব্যবহার করে রাস্তা দিয়ে মাটি বিভিন্ন গ্রামে বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রি করে জমজমাট ব্যবস্যা পরিচালনা করে চলেছেন কিছু ক্ষমতাধর অসাধু ব্যক্তি। ফলে, পিচ ঢালা রাস্তায় কাদামাটির স্তর পড়ায় যান চলাচলে বিঘ্ন ঘটছে। গতকাল সকালে বৃষ্টিতে রাস্তায় পড়া মাটি কাদাতে রাস্তা পিছিল হয়ে গেছে। ঢাকা থেকে ছাতড়া গামী ‘নওগাঁ ট্রাভেল’ নামে একটি বাস রাস্তা পিচ্ছিল হওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সাথে ঢাক্কা লেগে আটকে যায়। এতে করে বাসের ড্রাইভারসহ ৩ জন আহত হয়। আহতদের চিকিৎসার জন্য নওগাঁ সরকারি হাসপাতালে পাঠানো হয়। আহতরা হলেন, ধামুরহাট উপজেলার মৃত আঃ মান্নানের ছেলে আতাউর রহমান (ড্রাইভার), নিয়ামতপুর উপজেলার হাজিনগর ইউনিয়নের শিবপুর গ্রামের বদিউর রহমানের ছেলে রেজাউল ও রাজবাড়ী গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে আনিছুর রহমান। বাসের
ড্রাইভার আতাউর রহমান বলেন, রাস্তায় কাদা থাকায় বাস নিয়ন্ত্রণে রাখা সম্ভব হচ্ছিল না। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা খেয়ে আটকে যায়। বাসে কোন যাত্রী ছিল না। আমিসহ আমার দুইজন সহকর্মী আহত হই।
আমইল গ্রামের স্হায়ী বাসিন্দা বেলাল হোসেন বলেন, অবৈধভাবে মাটি কাটার ফলে বৃষ্টিতে রাস্তায় গাড়ি চালানো খুব কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। প্রশাসন তদারকি না করলে এর চেয়ে আরও বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।
মাটি কাটা ও বিক্রির সাথে জড়িত অশিত কুমার পাল বলেন, আমি শুনেছি সকালে গাড়ি দূর্ঘটনার কবলে পড়েছে। তবে, রাস্তায় তেমন কাদা ছিল না। রাস্তায় যে যানজট হয়েছিল তা কমে গেছে।
উপজেলা প্রকৌশলী নুর ই আলম সিদ্দিকী বলেন, বিষয়টি শুনেছি। এ ধরনের ঘটনা অনাকাঙ্ক্ষিত। দ্রুত ব্যবস্হা নেওয়া হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়া মারীয়া পেরেরা জানান, বিষয়টি খুবই দুঃখজনক। আমি মাটির ব্যবসায়ীর সাথে কথা বলেছি, দ্রুত রাস্তা থেকে মাটি অপসারণের জন্য। পরিষ্কার না করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here