নিয়ামতপুরে বেলে পাথর উদ্ধার আটক-২

0
15

 

নিজস্ব প্রতিবেদকঃ নওগাঁর নিয়ামতপুর থেকে ৬ কোটি টাকা মূল্যের ৫০০ কেজি ওজনের বেলে পাথরের ১টি পিলারের খন্ড (কষ্টিপাথর সাদৃশ্য) প্রত্নতান্ত্রিক নিদর্শন উদ্ধার করেছে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

গত সোমবার দুপুরে উপজেলার সুলতানপুর (বুড়িপুকুরিয়া) গ্রামের আশিকুল ইসলামের বাড়ী থেকে এটি উদ্ধার করা হয়। এসময় দুই চোরাকারবারীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন-নিয়ামতপুর উপজেলার ওই গ্রামের আ: ছামাদের ছেলে আশিকুল ইসলাম (৩৬) ও এমতাজ উদ্দিনের ছেলে সাদেকুর রহমান (৪৮)।

সন্ধ্যায় র‌্যাব-৫ উপপরিদর্শক (এসআই) আবুল কালাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের একটি আভিযানিক দল কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার তৌকিরের নেতৃত্বে দুপুরে ওই গ্রামের আশিকুল ইসলামের বাড়ীতে অভিযান চালিয়ে বেলে পাথরের ১টি পিলারের খন্ড (কষ্টিপাথর সাদৃশ্য) প্রত্নতান্ত্রিক নিদর্শন উদ্ধার করা হয়। যার দৈর্ঘ্য-২ফিট ৮ইঞ্চি, প্রস্থ ১ফিট ৪ইঞ্চি। ওজন ৫০০ কেজি। মূল্যে ৭টি কোটি টাকা।

এসময় ওই দুই চোরাকারবারিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা বিভিন্ন ব্যক্তিদের কাছে উল্লেখিত বেলে পাথর সঞ্চয় ও বিক্রির চেষ্টা করছিল। তারা নিজ এলকায় জনসাধারণের মধ্যে বিভিন্ন কুসংস্কারমূলক গুজব ছড়াচ্ছিল। পাহাড়পুর জাদুঘরের কাষ্টোডিয়ান মোঃ ফজলুল করিম পাথরটির সতত্যা নিশ্চিত করেছেন। এ ব্যাপারে নিয়ামতপুর থানায় এসআই আবুল কালাম বাদী হয়ে একটি জিডি দায়ের করেন। জিডি নং-১০৫৪।
নিয়ামতপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, থানায় একটি জিডি দায়ের হয়েছে। আসামিদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here