নৌকা প্রতীকের জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন নৌকা প্রত্যাশীরা

0
2

নিজস্ব প্রতিবেদকঃ  দেশব্যাপী ইউনিয়ন পরিষদ নির্বাচনের ডামাডোল বেজে উঠেছে। প্রথম ধাপ শেষে চলছে দ্বিতীয় ধাপের প্রস্তুতি। তবে নওগাঁ জেলার নিয়ামতপুরে নির্বাচনের এখনও ঢের সময় বাকীঁ, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে অন্যান্য দল মতের প্রার্থীদের তেমন কোন আনাগোনা দেখা না গেলেও বর্তমান ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের আনাগোনায় এখন মুখরিত এলাকার গ্রামের চায়ের স্টল আর হাট-বাজার। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে নওগাঁর নিয়ামতপুর উপজেলার ৮টি ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়নের প্রত্যাশায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা এখন থেকেই কমর বেঁধে আগাম প্রচারনায় মাঠে নেমে পড়েছেন। মনোনয়ন প্রত্যাশীরা দলীয় সমর্থন পেতে গ্রামে গ্রামে, মাঠ-ঘাটে, মসজিদ-মন্দির ও বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে দোয়া ও আশীর্বাদ কামনা করছেন ।
উপজেলার বিভিন্ন এলাকার লোকজনের সাথে কথা বলে উপজেলার ৮টি ইউনিয়নে প্রায় ১৫/২০ জন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীর নামের তালিকা পাওয়া গেছে, এছাড়াও জনমত সৃষ্টির লক্ষ্যে দৌড়-ঝাঁপের যেন অন্ত নেই সম্ভাব্য প্রার্থীদের। বর্তমান ক্ষমতাসীন দলের মনোনয়ন ও নৌকার হাল ধরার জন্য চলছে নেতাদের মাঝে প্রতিযোগীতা প্রচার প্রচারনায় তাদের নাম লোক মুখে এখন সরব। যাদের নাম ইতিমধ্যে বেশ জোরে সোরে শোনা যাচ্ছে বা যারা মাঠ কাঁপিয়ে চলেছেন তারা হলেন ১নং হাজিনগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুর রাজ্জাক একাই মাঠে দৌড় ঝাঁপ করে চলেছেন বলে এলাকাবাসীসূত্রে জানা যায়।
২নং চন্দননগর ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি খালেকুজ্জামান তোতা ও ইউনিয়ন আ’লীগের যুগ্ন-সাধারন সম্পাদক ও বর্তমান ইউনিয়ন চেয়ারম্যান বদিউজ্জামান বদি ।
৩নং ভাবিচা ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি ওবায়দুল হক ও ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক উৎপল কান্ত সরকার পিন্টু, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন টিটু এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে কাজ করছেন ইন্জিনিয়ার শরিফুল ইসলাম ।
৪নং নিয়ামতপুর সদর ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি বজলুর রহমান নঈম ও ইউনিয়ন আ’লীগের দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম ।
৫নং রসুলপুর ইউনিয়ন আ’লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোতালেব হোসেন বাবর ও আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম।
৬নং পাঁড়ইল ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশীরা হলেন, উইনিয়ন আ’লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান সৈয়দ মুজিব গ্যান্দা, ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক আব্দুল মান্নান এবং ইউনিয়ন আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক স্বপন কুমার মাস্টার।
৭নং শ্রীমন্তপুর ইউনিয়নে মনোনয়ন প্রতয়াশীরা হলেন বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজহারুল ইসলাম বুলু ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি রফিকুল ইসলাম।
৮নং বাহাদুরপুর ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশী হলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মামুনুর রশীদকে একাই মাঠে দৌড় ঝাঁপ করতে দেখা যায়।
উল্লেখিত মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে প্রত্যেক মনোনয়ন প্রত্যাশীরাই নির্বাচনী মাঠে নৌকা প্রতীকের আশায় দৌড়ঝাঁপ চালিয়ে যাচ্ছেন বলে তারা জানিয়েছেন। সম্ভব্য এই আওয়ামীলীগের মনোয়ন প্রত্যাশীগণ দিন-রাত ছুটে চলেছেন গ্রাম-গঞ্জ ও হাট বাজারে। ভোটারদের সাথে পরিচয় ,সালাম বিনিময় ও দোয়া /আশীর্বাদ নিতে শারীরিক ও পারিবারিক খোঁজ খবর নিচ্ছেন তারা। সেই সাথে নিজেদের নির্বাচনী প্রার্থীতার আসল কথা জানান দিয়ে নানা ধরনের প্রতিশ্রুতিও দিয়ে চলেছেন তারা।
উপজেলার সচেতন ভোটারগণ তাদের মতামত ব্যক্ত করে বলেন যে, এলাকার উন্নয়ন ও জনগনের সেবা নিশ্চিত করতে পারবে এমন ত্যাগী নেতাকে যেন আওয়ামীলীগের নৌকা প্রতীকের নির্বাচনে মনোনয়ন দেয়া হয়। সব মিলিয়ে এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচন বেশ আনন্দ উৎসবের মধ্যে দিয়ে সম্পন্ন হবে বলে সাধারণ ভোটারগণ মনে করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here