ভাঙ্গুড়ায় ভিজিডি কার্ডে টিপসই নিয়ে চাউল আত্মসাতের অভিযোগ

0
0

 

পাবনা জেলা প্রতিনিধিঃ
পাবনার ভাঙ্গুড়ায় শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ কর্মসূচির ভিজিডি কার্ডে জোরপূর্বক টিপসই নিয়ে তিন মাসের চাউল আত্মসাৎ করার অভিযোগ করেছেন শাকিলা নামের এক হতদরিদ্র নারী। অভিযোগ করেছেন ইউপি চেয়ারম্যান মোঃ আফছার আলী ও ৬নং ওয়ার্ড মেম্বার মোঃ আরিফুল ইসলাম স্বপনের বিরুদ্ধে।
রবিবার (১০তারিখ) দুপুরের দিকে উপজেলা নির্বাহি অফিসার বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন কার্ডধারী শাকিলা । তিনি উপজেলার মন্ডতোষ ইউনিয়নের মল্লিকচক গ্রামের বাসিন্দা ও ঔ ইউনিয়নের ভিজিডি কার্ডের ২০২১-২২ চক্রের ১২৭ নম্বর কার্ডধারী।

লিখিত অভিযোগে জানা গেছে, শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ ভিজিডি কর্মসূচীর ২০২১-২২ চক্রের ভিজিডি কার্ডধারী হিসেবে নির্বাচিত হয়। সে মোতাবেক চলতি বছরের মে/২১ মাস পর্যন্ত ৩০ কেজি করে চাউল পেয়েছেন।কিন্তু ইউপি চেয়ারম্যান মোঃ আফসার আলী ও ইউপি সদস্য মোঃ আরিফুল ইসলাম তাঁর নিকট ৫ হাজার টাকা দাবি করেন । তিনি টাকা দিতে অপারগতা প্রকাশ করলে ভিজিডি কার্ডের চাউল বন্ধ করা হবে বলে জানান তারা। এবং চাউল দেওয়া বন্ধ করে দেন। তাই তিনি নিরুপায় হয়ে অন্যের নিকট ধারদেনা করে দুই হাজার টাকা জোগাড় করে তাদের নিকট দিতে গেলে ৫ হাজার টাকার কম হওয়াতে ওই ২ হাজার টাকা তারা গ্রহণ করেননি। পরবর্তীতে জুল/২০২১ হইতে আগস্ট/২০২১ইং তিন মাস ওই সুফলভোগী ভিজিডি কার্ডের চাউল আনতে পরিষদে গেলে জোরপূর্বক বইতে টিপসই নিয়ে চাউল না দিয়ে ফেরত দেন। ওই তিন মাস তারা তার সঞ্চয়ের টাকা চাইলে সেটা দেননি কার্ডধারী। চাউলের কথা বললে ইউপি চেয়ারম্যান আফসার আলী ও ইউপি সদস্য মোঃ আরিফুল ইসলাম শ্বপন অপমানকর কথা বলেন।

ঘটনার বিষয়ে জানতে ইউপি সদস্য আরিফুল ইসলামের মোবাইলে একাধিকবার ফোন করলে তিনি রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আফসার আলী বলেন চাঁদার টাকা কেটে রাখতেই সম্ভবত ওই তিন মাসের চাউল তাকে দেওয়া হয়নি, তবে এবিষয়ে ইউপি সদস্য মোঃ আরিফুল ইসলাম স্বপন জানেন ।

উপজেলা নির্বাহি অফিসার সৈয়দ আশরাফুজ্জামান বলেন অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here