কৃষক বাঁচলে দেশ বাঁচবে—-খাদ্যমন্ত্রী

0
2

 

সাইফুল ইসলাম রয়েল ,সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁ-১আসনের জাতীয় সংসদ সদস্য সরকারের খাদ্য মন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন যে দিন একজন বাঙ্গালীও না খেয়ে থাকবে না দু’বেলা পেট ভরে ভাত খেতে পারবে সেদিন বুঝব দেশ খাদ্যে সংয় সম্পন্ন হয়েছে। আজ দেশে একজন মানুষও না খেয়ে থাকেনা এবং পেটপুরে খেতে পায়, কৃষিবান্ধব সরকারের কৌশল ও কৃষকের কঠোর পরিশ্রমের ফলে দেশ আজ খাদ্যে সয়ংসম্পন্নতা লাভ করেছে। কৃষক বাঁচলে দেশ বাঁচবে, আর দেশ বাঁচলে বাংলাদেশ আগামীতে বিশ্বের অন্যতম দেশের কাতারে গিয়ে দাঁড়াবে, তাই শেখ হাসিনার উক্তি শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ।

দেশের অর্থনৈতিক উন্নতির অন্যতম পন্থা হচ্ছে কৃষি এ জন্য কৃষকের উৎপাদিত পন্যের নায্য মূল্য দিচ্ছে সরকার। বাংলাদেশ সরকার যে হেতু কৃষিবান্ধব সরকার সে হেতু দেশের কৃষকের আগ্রাধিকার সর্বাগ্রে। কৃষিবান্ধব এই সরকার সবসময় দেশের কৃষককে নিয়ে গর্ববোধ করে। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে সাপাহার উপজেলা কৃষি দপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে মুক্ত মঞ্চে অনুষ্ঠিত ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনা মূল্যে কৃষি প্রণোদনা প্রদানকালে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি কথাগুলি বলেন এবং প্রধান মন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন, সবার কাছে প্রধান মন্ত্রীর জন্য দোয়া চান ।

উপজেলা নির্বাহী অফিসার আবদুল্যাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রনোদনা প্রদান সভায় অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা মজিবুর রহমান, প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ আশীষ দেবনাথ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রমুখ বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে বক্তব্য শেষে প্রধান অতিথি উপজেলার ৩হাজার ৮৮০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনা মূল্যে ৩৬হাজার ২৮০ কেজি বিভিন্ন রবি শস্যের বীজ ৪০হাজার৮০০কেজি ডিএপি ও ৩৭হাজার ৫০কেজি এমওপি সার বিতরণ করেন এবং এর সুষ্ঠ ফসল উৎপাদন নিশ্চিত করতে বলেন।
শেষে বিকেলে প্রধান অতিথি উপজেলা আওয়ামীলীগের ডাকে জেলা পরিষদ ডাকবাংলো মাঠে আয়োজিত এক বর্ধিত সভায় বক্তব্য প্রদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here