নওগাঁর পত্নীতলায় সাংবাদিক হামলার ঘটনায় মানববন্ধন

0
4

 

নিজস্ব প্রতিবেদক: নওগাঁর পত্নীতলায় আওয়ামীলীগের হাইকমান্ড বিরোধী আসন্ন ইউনিয়ন পরিষদে নৌকার মনোয়ন পেতে মরিয়া কয়েকজন কুচক্রীর ইশারায় সংঘবদ্ধ জনতার হাতে গত সোমবার দুপুর নাগাদ নজিপুর সদরে গুরুতর হামলার শিকার হোন দৈনিক প্রত্যাশা প্রতিদিনের স্থানীয় প্রতিনিধি সাংবাদিক মিল্টন হোসেন।

উক্ত ঘটনায় , ভুক্তভোগী বাদী হয়ে ৭জন সহ অজ্ঞাতনামা আরো ২৫/৩০ জনের বিরুদ্ধে এজাহার দাখিল করেন।এজাহার সূত্রে জানাযায় হাই কমান্ডকে অমান্য করে নৌকার মনোয়ন পেতে মানববন্ধন করে আসামীরা উক্ত সময় মানববন্ধনের নিউজ কভার করতে গিয়ে মানবন্ধন সম্পর্কে তথ্য চাইলে আসামীরা ক্ষিপ্ত হয়ে তাকে মোটর সাইকেল থেকে টেনে হিঁচড়ে নামিয়ে এলোপাথারি কিল ঘুষি মেরে গুরুতর জখম করে (ছবি সংরক্ষিত)। এমনকি তাকে হত্যার উদ্দ্যেশে মাটিতে ফেলে শ্বাসরোধ করার চেষ্টা করে ঘটনার পর পর পুরো নওগাঁ জেলা সংবাদ কর্মীরা ক্ষোভে ফেটে পড়েন।

সামাজিক যোগযোগ মাধ্যমে ব্যাপক নিন্দা প্রকাশ করেন সাংবাদিক ও বিভিন্ন সচেতন মহল।ন্যাক্কারজনক এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বেলা ১২টায় নজিপুর সদর নৌকা চত্বরে পত্নীতলা উপজেলা ও নওগাঁ জেলা সাংবাদিক মহলের ব্যানারে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

এতে সাংবাদিক মাহমুদুন্নবীর সঞ্চালনায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য পেশ করেন বিএমএসএফ’র আঞ্চলিক মুখপাত্র ও আইন সহায়তা কেন্দ্র (আসক) এর রাজশাহী বিভাগীয় সহকারী পরিচালক সাংবাদিক ও সংগঠক রুবাইত হাসান,নজিপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম,উপস্থিত ছিলেন প্রমুখ।সাংবাদিকরা অসুস্থমনা আসামীদের ব্যাপারে গভীর ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে যত দ্রুত সম্ভব আইনের আওতায় আনার জোর দাবি জানান।

মানববন্ধনে পত্নীতলা উপজেলা ও জেলার বিভিন্ন উপজেলার অর্ধশত সাংবাদিক ও সাংবাদিক বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জ বরাবর স্মারকলিপি প্রদান করেন সাংবাদিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here