নিয়ামতপুরে ইভিএম বিষয়ক ট্রেনিং সম্পন্ন

0
7

নিজস্ব প্রতিবেদকঃ
আসন্ন ৩১ জানুয়ারি ৬ষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে নিয়ামতপুর উপজেলার ৮ ইউনিয়নে নির্বাচনী কাজে যুক্ত শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীদের তিনদিন ব্যাপী ইভিএম প্রশিক্ষণ কর্মশালার সমাপ্তি হয়েছে। বৃহস্পতিবার ১৩ জানুয়ারি ইভিএম প্রশিক্ষণ কর্মশালার শেষ দিনের প্রশিক্ষণ সমাপ্ত করেন প্রশিক্ষকরা।

এদিকে, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে ইভিএম ব্যবহার বর্তমান সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। তাই দ্রুততর সময়ে ভোট প্রয়োগ ও গণনার জন্য নিয়ামতপুর উপজেলার ৮ ইউনিয়নের নির্বাচনে ইভিএম পদ্ধতির মাধ্যমে ভোটের জন্য উপজেলা সদরের ল্যাবরেটরী স্কুলে বিভিন্ন স্কুল কলেজ ও সরকারি ৯৬ জন কর্মকর্তাদের ইভিএম পদ্ধতির উপর ৩ দিনের প্রশিক্ষণের আয়োজন করে নিয়ামতপুর নির্বাচন অফিস।

গত ১১ জানুয়ারি সকালে ১০টায় নিয়ামতপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউল হক খানের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন। কর্মশালায় শিক্ষক ও কর্মকর্তাদের ইভিএম পদ্ধতি ও কারিগর সহায়তা বৃদ্ধির জন্য ১১ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত ৬ জন দক্ষ প্রশিক্ষক ও কারিগরি সহায়তাকারী ৬ জনের সহযোগিতায় সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা করা হয়।
সমাপনীতে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান, অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আহমেদ আলী রাজশাহী অঞ্চল প্রমূখ।

সমাপনী কর্মশালায় জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, আগামী ৩১ জানুয়ারি ইউপি ভোটে প্রতিটি সেন্টারে ইভিএমে ভোট অনুষ্ঠিত হবে। সেজন্য কারিগরি দিক থেকে প্রস্তুত করা হচ্ছে। নির্বাচনের দিনে যারা প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেছেন তাঁরা যেন ইভিএমে সঠিকভাবে ভোট নিতে পারেন সে বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

তিনি আরও বলেন, উপজেলার সকল ভোটার কোন সংকোচ না রেখে ভোট দিতে আসতে বলেন তিনি। ইভিএম মেশিন নিয়ে সাধারণ মানুষের মনে যে বিভ্রান্তি ছড়াচ্ছে সে কথায় কান দিতে নিষেধ করেন তিনি। ইভিএমে ভোট স্বচ্ছতার ভিত্তিতে করার জন্য কমিশন বদ্ধ পরিকর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here