,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

ফ্রিজে অতিরিক্ত বরফ জমলে কী করবেন?

লাইফস্টাইল ডেস্কঃ অনেকের ফ্রিজে কয়েকদিন পর পরেই বরফের আস্তরণ পড়ে যায়। সেটা নরমালেই হোক বা ডিপ। বরফের জন্য সহজে কিছু বের করাও যায় না। অনেক সময় নরমালে রাখা খাবার ও বরফ হয়ে যায়। বারবার পরিস্কার করে তাপমাত্রা কমিয়ে বাড়িয়েও লাভ হয় না।
তবে কিছু উপায় জানলে সহজেই এই সমস্যা থেকে রেহাই পেতে পারেন। তাহলে জেনে রাখুন কী ভাবে রোধ করবেন ফ্রিজে অতিরিক্ত বরফ জমা। সেই সঙ্গ কীভাবে ঝটপট বরফ পরিষ্কার করবেন জেনে নিন-
১. প্লাস্টিক বা কাঠের চামচ দিয়ে বরফ পরিষ্কার করুন।
২. ফ্রিজের বরফ অল্প থাকতেই পরিষ্কার করে নিন।
৩. ফ্রিজের পাশে একটি বালতি বা পাত্র রাখুন। যেন সংগ্রহ করা বরফগুলো তাতে রাখা যায়। ফ্রিজের ভেতরে থাকা বরফ সম্পূর্ণভাবে পরিষ্কার করার চেষ্টা করুন।
ফ্রিজের অতিরিক্ত বরফ জমা রোধ করবেন যেভাবে
১. থার্মোস্টেট যদি সঠিক তাপমাত্রায় (শূন্য ডিগ্রি ফারেনহাইট) না থাকে, তাহলে অতিরি’ক্ত বরফ জমা হতে পারে ফ্রিজে। তাই প্রতি সপ্তাহে একবার থার্মোস্টেট পরীক্ষা করুন। আপনার ফ্রিজে থার্মোমিটার না থাকলে, তা স্থাপন করুন।

২. ফ্রিজ দেয়ালের স’ঙ্গে লা’গিয়ে রাখবেন না। দেয়াল থেকে এক ফুট দূ’রে রাখু’ন। যেন ফ্রিজে’র কয়েল সহজে ঠাণ্ডা হতে পারে।
৩. ফ্রিজ খোলার পর কাজ শেষে দরজা ভালোভাবে আটকে রাখুন। ভুলে খুলে রাখবেন না।
৪. রান্না করা খাবার গরম থাকতে ফ্রিজে রাখবেন না। আগে ভালোভাবে ঠাণ্ডা করুন। এরপর ফ্রিজে রাখু’ন। গরম খাবার ফ্রিজে রাখলে বেশি বরফ তৈরি হয়।
৫. ফ্রিজ ওভেন, ওয়াটার হিটার বা চুলার পাশে রাখবেন না। কারণ বেশি গরমের মধ্যে থাকলে ফ্রিজে বরফ জমে বেশি। নিজের সেফটির জন্য বেশি বরফ তৈরি হয় ফ্রিজের ভেতরে।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ