,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

একযোগে সন্ত্রাসবিরোধী লড়াইয়ে কাজ করবে ঢাকা-কলম্বো

এ ন নিউজ ডেস্কঃ  প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের বৈঠক | শনিবার (২০ মার্চ) বাংলাদেশ-শ্রীলঙ্কার যৌথ ঘোষণায় এ প্রতিশ্রুতি দেওয়া হয়।

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের ঢাকা সফর নিয়ে ৪৬ দফা যৌথ ঘোষণা দেওয়া হয়। যৌথ ঘোষণায় দুই দেশের মধ্যে সম্পর্ক এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে।

যৌথ ঘোষণায় উল্লেখ করা হয়, বাংলাদেশে করোনা ভাইরাস মোকাবিলায় শেখ হাসিনার নেওয়া পদক্ষেপের প্রশংসা করেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে। একই সঙ্গে করোনা মোকাবিলায় সার্ক ফান্ডের আওতায় শ্রীলঙ্কাকে সহায়তার জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী ১৯-২০ মার্চ ঢাকা সফরে আসেন। সফরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনি দ্বিপক্ষীয় বৈঠক করেন।

সন্ত্রাসবিরোধী লড়াইয়ে শ্রীলঙ্কাকে আন্তর্জাতিক ফোরামে সমর্থন দেওয়ার জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন রাজাপক্ষে।

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর সফরকালে দুই দেশের মধ্যে ৬টি সমঝোতা স্মারক সই হয়েছে। দুই দেশ অগ্রাধিকারমূলক বাণিজ্য চুক্তি (পিটিএ) চুক্তি সইয়ে ঐকমত্যে পৌঁছেছে। একই সঙ্গে উভয় পক্ষ বাণিজ্য বাড়াতে সম্মত হয়েছে।

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তিতে আগামী বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শ্রীলঙ্কা সফরের আমন্ত্রণ জানিয়েছেন মাহিন্দা রাজাপক্ষে।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে শুক্রবার দুই দিনের সফরে ঢাকায় আসেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে। শনিবার সন্ধ্যায় তিনি ঢাকা ছেড়েছেন ।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ