,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

ঢাবি অধিভুক্ত সাত কলেজ= ১৫ মাসেও ফল পাননি শিক্ষার্থীরা

এ এন নিউজ ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রাণীবিদ্যা এবং ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থীদের প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষা হয়েছিল ২০১৯ সালের ডিসেম্বরে। পরীক্ষা নেয়ার পর দীর্ঘ ১৫ মাস পার হলেও শিক্ষার্থীরা এখনো তাদের ফল পাননি। যদিও পরীক্ষা নেয়ার ৯০ দিনের মধ্যে ফল প্রকাশের বিধান রয়েছে।
এদিকে ওই শিক্ষাবর্ষের নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষায় অংশগ্রহণেচ্ছু শিক্ষার্থীদের দ্বিতীয় বর্ষে পরীক্ষার আবেদন ফরম অনলাইনে পূরণ করতে বলা হয়েছে। তবে প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশ না হওয়ায় শিক্ষার্থীরা দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফরম পূরণ করতে পারছে না। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন শিক্ষার্থীরা।
ঢাবি পরীক্ষা নিয়ন্ত্রক অফিস থেকে জানানো হয়েছে, ১৬ থেকে ৩০ মার্চের মধ্যে অনলাইনে ফরম পূরণ করে সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে।
শিক্ষার্থীরা বলছেন, পরীক্ষা নেয়ার ১৫ মাসের মধ্যেও ফল প্রকাশ না হওয়ায় দ্বিতীয় বর্ষের ফরম পূরণ করতে পারছি না। কী করবো বুঝতে পারছি না। এত দুশ্চিন্তা ও অনিশ্চয়তা নিয়ে পড়াশুনা করা সম্ভব হচ্ছে না। ঢাবি অধিভুক্তির পর থেকেই নানা বঞ্চনার শিকার হচ্ছে সাত কলেজের শিক্ষার্থীরা। পরীক্ষার ফল নিয়ে বার বার সমস্যায় পড়তে হচ্ছে সাত কলেজের শিক্ষার্থীদের। এ বিষয়টি সমাধানের জন্য যেন কেউ নেই!
ঢাকা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়কারী অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, সাত কলেজের শিক্ষা ব্যবস্থার উন্নতি সাধনের লক্ষ্যে বৃহত্তর পরিসরে কাজ চলছে। এ বিষয়ে আমাদের অসংখ্য পরিকল্পনা রয়েছে। প্রায় সব বিষয়ের ফলাফল প্রকাশ হয়েছে। কয়েকটি বিভাগের বাকি আছে তা কিছু দিনের মধ্যেই প্রকাশ হবে।
শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে ঢাকায় অবস্থিত সরকারি সাত কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়। কলেজগুলো হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, কবি নজরুল সরকারি কলেজে, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ ও মিরপুর বাঙলা কলেজ।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ