,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

আন্তর্জাতিক মাঠে ফের নিষিদ্ধ পাকিস্তান

এ এন নিউজ ডেস্কঃ বেশ ফ্যাসাদেই পড়ে গেছে পাকিস্তান ফুটবল ফেডারেশন। আবারও ফিফার নিষেধাজ্ঞা নেমে এসেছে দেশটির ওপর। ফুটবল সংস্থার কাজে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে অনির্দিষ্টকালের জন্য এ শাস্তি নেমে এসেছে দেশটির ফুটবলের ওপর।
সম্প্রতি এক বিবৃতির মাধ্যমে এ সিদ্ধান্ত জানিয়েছে ফিফা। নির্দেশ জারি করে সেদিন থেকেই ‘জরুরিভিত্তিতে’ কার্যকর করার নির্দেশনা দেওয়া হয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা থেকে। তবে এ শাস্তি পাকিস্তানের ওপর থাকবে কতদিন তা জানায়নি ফিফা। এর শাস্তি চলাকালীন সময়ে দেশটির সব ধরনের আন্তর্জাতিক ফুটবল কার্যক্রম স্থগিত থাকবে। ফলে আন্তর্জাতিক ফুটবলে অনির্দিষ্টকালের জন্য দেখা যাবে না দেশটিকে। দেশের কোনো ক্লাবও খেলতে পারবে না এএফসির কোনো আসর।
নিষেধাজ্ঞার অনেক আগে থেকেই পাকিস্তানকে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের ব্যাপারে সাবধান করে আসছিল ফিফা। তবে সম্প্রতি পরিস্থিতি আরও খারাপের দিকে গড়ায়। ফেডারেশন অফিসের দায়িত্ব নিজেদের হাতে তুলে নেয় একদল বিক্ষোভকারী। তারা ফিফার দায়িত্ব দেওয়া কমিটি থেকেও ক্ষমতা কেড়ে নেয়। এর ফলেই পাকিস্তানকে নিয়ে কঠিন এই সিদ্ধান্ত নেয় ফিফা।
ফিফার বিবৃতিতে বলা হয়েছে, ‘সম্প্রতি লাহোরে পিএফএফ সদর দপ্তরের নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে একদল বিক্ষোভকারী। ফিফার স্বাভাবিকীকরণ কমিটির হাত থেকে ক্ষমতাটা সৈয়দ আশফাক হুসেইন শাহের হাতে চলে গেছে। যতোক্ষণ না ক্ষমতা স্বাভাবিকীকরণ কমিটির হাতে ফেরানো হচ্ছে ততক্ষণ, এ নিষেধাজ্ঞা বলবত থাকবে।”
এর আগে ২০১৭ সালে আরও একবার নিষিদ্ধ হয়েছিল পাকিস্তান। সেবারও একই কারণে ছয় মাস ফিফা থেকে নিষিদ্ধ হয় দেশটি। এরপর অবশ্য ফিফা কমিটি তৈরি করে দেওয়ার পরপরই নিষেধাজ্ঞা উঠে যায় পাকিস্তানের।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ