,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

নিয়ামতপুরে নবনির্মিত প্রাথমিক বিদ্যালয়ের ভবনে ফাটল- চরম ক্ষোভে এলাকাবাসী

 

নিজস্ব প্রতিবেদকঃ নওগাঁর নিয়ামতপুরের ভাবিচা ইউনিয়নের পাইকড়া ১৪ নং প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করায় ভবনের বিভিন্ন জায়গায় ফাটলের অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায় নবনির্মিত ভবনের ওয়াল সহ মূল পিলারগুলোর বিভিন্ন অংশে ফাটল ধরেছে।
এসময় সাবেক ইউপি সদস্য ও উক্ত প্রতিষ্ঠানের সাবেক সভাপতি আলমগীর কবির জানায় ভবনটি নির্মানের শুরু থেকেই বিভিন্ন অনিয়ম এবং নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে কাজ চালানোর বিষয় এলাকাবাসীর নিকট দৃশ্যমান ছিলো, বিষয় টি নিয়ে উক্ত প্রতিষ্ঠানের নির্মাণ কাজের ঠিকাদার প্রতিষ্ঠানকে অবগত করে কোন কাজ না হওয়ায় বিষয় টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়। নির্বাহী কর্মকর্তা কর্তৃক সুষ্ঠ কাজের নির্দেশনা দিলেও তার কোন তোয়াক্কা না করে কাজ চালিয়ে যায় এমতাবস্থায় ভবনটি ধসে পড়ার আসংখ্যা রয়েছে।
উক্ত প্রতিষ্ঠানের বর্তমান সভাপতি শরিফউদ্দিন সরদার বলেন কাজের ভালো মন্দ আমরা কি বুঝি এসব দায়িত্ব তো ইঞ্জিনিয়ারের কাজের শুরু থেকে এই অনিয়মের বিষয়টি সকলেরই জানা তার পরেও এলজিইডি কোন ব্যবস্থা না নিলে আমরা কি করতে পারি।

নির্মাণকৃত ভবনের রাজমিস্ত্রী সুইট বলেন, ভবনটি নির্মাণে অনিয়ম ও নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করা হয়েছে বিষয় টি একশতভাগ সত্যি তিনি আরও বলেন বিগত তিন মাস যাবত কাজ করছি কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান আমাদের কোন রকম বিল বেতন দেন নি আজ দিবো কাল দিবো বলে শুধু দিন দিচ্ছে।

বিষয়টি নিয়ে উপজেলা এলজিইডি ইঞ্জিনিয়ার নুরু’ ই আলম সিদ্দিকির সহিত মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন ভবনটির কাজ চলমান রয়েছে বিষয় টি তদন্ত অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ