,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

মাটিরাঙ্গা পৌরসভার বাজেট ঘোষণা

চেঙ্গী প্রতিবেদক :

মাটিরাঙ্গা পৌরসভার ২০১৭-১৮ অর্থ বছরে ৫ কোটি ৭৪ লক্ষ ১৮ হাজার ৪‘শ ৫৪ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুরের দিকে মাটিরাঙ্গা পৌরসভা অডিটোরিয়ামে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক এ বাজেট ঘোষণা করেন।

বাজেট ঘোষনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম কাওছার হোসেন। বাজেট অনুষ্ঠানে মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র ও বাজেট কমিটির আহবায়ক মো: আলাউদ্দিন লিটন স্বাগত বক্তব্য রাখেন।

স্বাধীনতার পর যতো উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হয়েছে তার অধিকাংশই স্থানীয় সরকার প্রতিষ্ঠানের মাধ্যমে সম্পন্ন হয়েছে উল্লেখ করে খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম কাওছার হোসেন বলেন, উন্নয়ন কাজের অধিকাংশই বাস্তবায়িত হয় জনগনের ট্যাক্সের অর্থে। তাই স্থানীয় সরকার প্রতিষ্ঠানকে (পৌরসভা ও ইউনিয়ন) শক্তিশালী করতে জনগনের অংশগ্রহন নিশ্চিত করতে হবে। নিয়মিত ট্যাক্স প্রদানের মাধ্যমে পৌরসভার উন্নয়নে অংশীদার হতে তিনি পৌরবাসীর প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর মো; এমরান হোসেন, ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী, মাটিরাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আশরাফ উদ্দিন খোন্দকার ও মাটিরাঙ্গা পৌরসভার সচিব অনিল চন্দ্র ত্রিপুরা প্রমুখ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

বাজেটে মোট আয় দেখানো হয়েছে ৫ কোটি ৭৪ লক্ষ ১৮ হাজার ৪‘শ ৫৪ টাকা। এর মধ্যে উন্নয়ন আয় ধরা হয়েছে ৩ এবং রাজস্ব আয় ধরা হয়েছে ২ কোটি ৭৪ লক্ষ ১৮ হাজার ৪‘শ ৫৪ টাকা। অন্যদিকে বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৭৪ লক্ষ ১৮ হাজার ৪‘শ ৫৪ টাকা। এর মধ্যে উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৮০ লক্ষ ১০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৭২ লক্ষ ১৫ হাজার টাকা। বাজেটে ১৫ লাখ ৯১ হাজার ৪৫৪ টাকা উদ্বৃত্ত দেখানো হয়েছে।

পরে ঘোষিত বাজেট নিয়ে উন্মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করা পৌর নাগরিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক।

 

 

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ