,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

প্রধানমন্ত্রীসহ রাষ্টীয় গোয়েন্দা সংস্থা এনএস আই এর কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে ডিও লেটার পাঠানো প্রতারক আটক

সুইট হোসেন,নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁয় মান্দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারি বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে সরকারি বিভিন্ন দপ্তরে ডিও লেটার পাঠানো প্রতারক চক্রের মূল হোতা অসীম হোসেনকে (২০) আটক করা হয়েছে। সোমবার সন্ধ্যায় একটি গোয়েন্দা সংস্থা এবং জেলা গোয়েন্দা পুলিশ যৌথ অভিযান চালিয়ে মান্দা উপজেলার কশব ইউনিয়নের পলাশবাড়ী থেকে তাদের আটক করা হয়।

একই রাতে এ ঘটনায় জড়িত সন্দেহে আরো একই এলাকার আরো তিনজনকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়েছে।
প্রতারক চক্রের মূল হোতা অসীম হোসেন উপজেলার বিজয়পুর গ্রামের আফজাল হোসেন ছেলে।

আজ মঙ্গলবার দুপূরে জেলা পুলিশ সুপারের সম্মেলক কক্ষে পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান।

পুলিশ সুপার এ সময় জানান, প্রতারক অসীম হোসেন দীর্ঘদিন থেকে প্রধানমন্ত্রী, একটি গোয়েন্দা সংস্থার মহাপরিচালকসহ সরকারি বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তার স্বাক্ষর জাল করে বিভিন্ন সরকারি অফিসে ডিও লেটার প্রদানের তথ্য জানতে পারে ওই গোয়েন্দা সংস্থা। এই অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত মূল হোতা অসীমের উপর একটি গোয়েন্দা সংস্থা নিবিড় পর্যবেক্ষণে রেখে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হয়ে জেলা গোয়েন্দা পুলিশের সহযোগিতায় তাকে আটক করা হয়েছে।

এ সময় নানান রকমের নথিপত্র, ২টি মোবাইল সেট এবং ১টি হার্ডডিস্ক, বিভিন্ন দপ্তরে প্রেরণের উদ্দেশ্যে প্রস্তুতকৃত ডিও লেটারের কপি জব্দ করা হয়েছে। স্বাক্ষর জাল করে বিভিন্ন সরকারি অফিসে ডিও লেটার প্রদানের ঘটনাটি প্রাথমিক ভাবে সত্যতা স্বীকার করেছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে আরো একই এলাকার আরো তিনজনকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

পুলিশ সুপার আরো জানান, অসীম হোসেনের বিরুদ্ধে পেনাল কোর্ডে মান্দা থানায় দায়ের করা আরো একটি মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন। এ ঘটনায় তার বিরুদ্ধে পেনাল কোর্ড এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মান্দা থানায় মামলা দায়ের করা হয়েছে। সঠিক তদন্ত করে মূল হোতা অসীমের সাথে এই ঘটনায় আরো যারা জড়িত আছে তাদের গ্রেপ্তার করতে তৎপর রয়েছি।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার কেএমএ মামুন খান চিশতী, সরকারি পুলিশ সুপার (ডিএসবি) সুরাইয়া খাতুন, জেলা গোয়েন্দা পুলিশের ওসি কেএম শামসুদ্দিন, নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জুয়েল, প্রমূখ। উপস্থিত ছিলেন।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ