,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

নওগাঁয় সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে মাঠে আছেন প্রশাসন

 

মোঃ সুইট হোসেন,নওগাঁ জেলা প্রতিনিধিঃনওগাঁয় সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছেন প্রশাসন।
সরকার ঘোষিত সারাদেশ ব্যাপি এক সপ্তাহের লকডাউন কঠোর ভাবে বাস্তবায়নে মাঠে নেমেছেন স্থানীয় জেলা প্রশাসন, জেলা পুলিশ, সেনাবাহিনী ও বিজিবি।নওগাঁর জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ ও নওগাঁ জেলা পুলিশ সুপার প্রকৌশলী মোঃ আবদুল মান্নান মিয়া বিপিএম সরাসরি রাস্তায় নেমে এসব তদারকী করছেন।

নওগাঁ জেলা পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম মহোদয় জানান, নওগাঁ জেলায় মোট ১ হাজার ৪শ’ পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। পুলিশ সহ নওগাঁর ১১টি উপজেলায় সেনাবাহিনীর ৫টি ও বিজিবির ৮টি টিম লকডাউন কার্যকরে দায়িত্ব পালন করছে। এছাড়া জেলা প্রশাসনের ৩৪টি নির্বাহী ম্যাজিষ্টেট মাঠে ( হাট, বাজার বা রাস্তায় নেমে) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন। এক কথায় নওগাঁতে প্রশাসন মাঠে থাকার কারনে দুই-একটি রিক্সা ভ্যান, জরুরি পরিসেবার যানবাহন ছাড়া বন্ধ রয়েছে সকল ধরনের ইঞ্জিন চালিত যানবাহন। একই সাথে বন্ধ আছে সকল ধরনের দোকানপাট, শপিংমল, মার্কেট ও বিপনী বিতান। এমনকি লোক সমাগম এড়াতে পুলিশ প্রশাসন ঘন ঘন টহল দিচ্ছেন হাট-বাজার, মোড় সহ রাস্তাগুলোতে। তবে কাঁচাবাজার গুলোতে স্বাস্ত্যবিধি মেনে নির্ধারিত সময়ের মধ্যে বেচা-কেনা চলেছে।

নওগাঁর জেলা প্রশাসক মোঃ হারুন অর রশিদ মহোদয় জানান, সারা দেশে করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় মন্ত্রিপরিষদ বিভাগ ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত ৭দিনের কঠোর লকডাউন জারি করেছে। জারিকৃত প্রজ্ঞাপন অনুযায়ী নওগাঁয় বৃহস্পতিবার সকাল থেকে এই লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে। সে অনুযায়ী নওগাঁয় সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বে-সরকারি অফিস বন্ধ থাকবে। বিধিনিষেধ চলাকালীন নওগাঁ জেলার আভ্যন্তরীণ সকল রুটে এবং আন্তঃজেলা বাস, ও সকল প্রকার গণপরিবহন সহ সিএনজি, ভ্যান, মোটরসাইকেল, থ্রি-হুইলার, হিউম্যান হলার বন্ধ থাকবে। তবে রোগী পরিবহনকারী এ্যাম্বুলেন্স, পণ্য বহনকারী ট্রাক এবং জরুরি সেবাদানকারী পরিবহন এই বিধিনিষেধের আওতামুক্ত থাকবে।

এছাড়া কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান স্বাস্থ্য বিধি মেনে খোলা থাকবে। তবে সকল ধরনের দোকানপাট, শপিংমল, হোটেল, রেস্তোরাঁ, চায়ের দোকান বন্ধ থাকবে। ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা রাখা যাবে বলেও জানান জেলা প্রশাসক মহোদয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ