,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

একজন মহিলা রিক্সাওয়ালা গোলাপির গল্প

 

আনোয়ার হোসেনঃ

জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলার কামালবাত্তি গ্রোমের মৃত, যুবরাজ কারীর তৃতীয় মেয়ে গোলাপি, করোনা মহামারী পরিস্থিতি তৈরি হওয়ার সাথে সাথে খাদ্য সংকটে পতিত হয়ে নীজ হাতে রিকসা তুলে নিতে হয় গোলাপির।

রাজধানীর কামরাঙ্গীরচরের ভান্ডারীর মোর এলাকায় ভাড়াবাসায় চার সন্তান সহ দ্বির্ঘদিন যাবত বসবাস করে আসছেন গোলাপি।
গোলাপির স্বামীও রিকসা চালাতেন এখন বিভিন্ন অসুখ-বিসুখে কাজকর্ম করতে পারছে না সংসারের অভাব অনটনে চার সন্তানের খাবার যোগানোর কঠিন দ্বায়িত্ব হাতে তুলে নেয় গোলাপি।
দ্বীর্ঘ সময় আলোচনায় যানাযায় গোলাপি একজন মহিলা মানুষ হয়ে সমাজে ও রাষ্ট্রের নিকট অসহায়, গোলাপির সংসারের বোঝা মাথায় নিয়ে কঠিন জীবনের বাস্তবতায় এগিয়ে চলছেন। গোলাপি সমাজের বিত্তবানদের কাছে সহোযোগিতা কামনা করেন। সহায়তা পেলে হয়তো স্বামীর চিকিৎসাসহ একটি ভাল ব্যবসা বানিজ্য করে স্বামী সন্তান সহ একটু ভাল ভাবে চলতে পারেন।গোলাপি বলেন স্বামীর অসুস্থতার জন্য ঔষধ কিনতে হয়,ছেলে মেয়েরা ছোট হওয়ায় কাজে দিতে পারছিনা।রিকসা চালিয়ে ২/৩ শত টাকা আয় করে কোনরকম জীবিকা নির্বাহ করি রিকসাটি ব্যটারীচালিত হওয়ায় মাঝে মাঝে পুলিশে ধরে আবার ছারিয়ে আনতে হয়,

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ