,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

সাংবাদিকদের ওপর হামলা-মামলা-নির্যাতনের অতীতের সকল রেকর্ড ভঙ্গ করছে বিএমএসএফ

 

নিজস্ব প্রতিনিধি, মোঃ আনোয়ার হোসেন

ঢাকা বুধবার ২৫ আগষ্ট ২০২১: বিএমএসএফের সিনিয়র সহ-সভাপতি রিমনসহ ১১জনের বিরুদ্ধে হুইপের হয়রানিমূলক মামলার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ বলেছেন, সাংবাদিকদের ওপর হামলা, মামলা, নির্যাতন ও হয়রানির ঘটনা অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে চলেছে। করোনা মহামারীর ভয়াল দুর্যোগেও সাংবাদিকরা হয়রানি ও নির্যাতনের ধকল থেকে রেহাই পাচ্ছেন না। সরকারের নতুন নতুন আইন, নির্দেশনার পাশাপাশি প্রজাতন্ত্রের একশ্রেণীর কর্মকর্তা কর্মচারীরাও ইদানিং সাংবাদিক নির্যাতনে অংশ নিচ্ছেন। এসবের কারণে সরকারের বহু ইতিবাচক পদক্ষেপও চাপা পড়ে বহিঃর্বিশ্বে কেবলই নেতিবাচক খবরাখবর ছড়িয়ে পড়ে, ক্ষুন্ন হয় দেশের ভাবমূর্তি।

বুধবার বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গনে বাংলাদেশ মমফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ ঢাকা জেলা আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত নেতৃবৃন্দ এসব কথা বলেন। সংবাদ প্রকাশের ঘটনায় চট্টগ্রামের আদালতে সংগঠনের সিনিয়র সহসভাপতি সাঈদুর রহমান রিমনসহ ১১ জনের বিরুদ্ধে ৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে বিএমএসএফ দেশব্যাপী এ কর্মসূচির আয়োজন করে।

সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন বিএমএসএফ কেন্দ্রীয় সাধারন সম্পাদক আহমেদ আবু জাফর। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য। একাত্মতা প্রকাশ করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোরসালিন নোমানী, সাংবাদিক নেতা লায়েকুজ্জামান লায়েক, সোহেল সানী, সংগঠনের আইন উপদেষ্টা এড. কাওসার হোসাইন, সহ-সম্পাদক মিজানুর রশীদ মিজান, সাংগঠনিক সম্পাদক এমএ আকরাম, গবেষণা ও প্রশিক্ষণ সম্পাদক আবুল হাসান বেলাল, অর্থ বিভাগের সম্পাদক শারমিন সুলতানা মিতু, কেন্দ্রীয় নেতা আলহাজ্জ্ব মাসুম বিল্লাহ, ঢাকা জেলা উত্তরের সভাপতি আব্দুল্লাহ আল মামুন,সহ-সভাপতি উজ্জ্বল ভুইয়া, যুগ্ম-সম্পদক বেলায়েন হোসেন, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, দক্ষিন সভাপতি নাসির উদ্দিন পল্লব,সিনিয়র সহ-সভাপতি সেহলী পারভীন, যুগ্ম-সম্পদক রাহিম কমিশনার, যুগ্ম-সম্পদক আনিস লিমন প্রমুখ।

বাংলাদেশ প্রতিদিন সম্পাদক সম্পাদক নঈম নিজাম এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি সাঈদুর রহমান রিমনসহ ১১জনের বিরুদ্ধে চট্টগ্রামে হুইপ সামশুল হক চৌধুরী কর্তৃক ৫০০ কোটি টাকার মানহানি মামলা দায়েরের প্রতিবাদে দেশব্যাপি মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ঘোষণা করা হয়। একযোগে সারাদেশের প্রায় দেড়শতাধিক শাখায় এ কর্মসূচী পালন করে। নেতৃবৃন্দ অবিলম্বে হুইপ শামসুল হক চৌধুরীর দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি করে সরকারের নিকট সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে যুগোপযোগী আইন প্রণয়নের দাবি করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ