,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

নাঈম নিজাম-রিমনসহ ১১ সাংবাদিকের বিরুদ্ধে মানহানী মামলার প্রতিবাদে মিরপুরে মানববন্ধন

 

মোঃআনোয়ার হোসেন

ঢাকা রোববার ২৯ আগষ্ট ২০২১: বাংলাদেশ প্রতিদিনের প্রথিতযশা সম্পাদক নঈম নিজাম ও সিনিয়র সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীর মিরপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। রবিবার ২৯ আগস্ট দুপুর ৩ টার দিকে মিরপুরে বসবাসরত সাংবাদিকদের যৌথ আয়োজনে এ মানববন্ধন আয়োজন করা হয়। গত ১৮ আগস্ট বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক ও নিউজটোয়েন্টি ফোরের সিইও নঈম নিজাম, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ইংরেজি দৈনিক ডেইলি সানের সম্পাদক ইনামুল হক চৌধুরী, বাংলানিউজের সম্পাদক জুয়েল মাজহার, বিএমএসএফের সিনিয়র সহ-সভাপতি সাঈদুর রহমান রিমনসহ ১১ জনের বিরুদ্ধে চট্টগ্রামে ৫০০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়। জিয়া এরশাদের সেই বিচ্ছু শামসু এখন ২৬০০ ডোজ টিকা চুরি করেও ধরাছোঁয়ার বাইরে হুইপ সামশুল। টাইপ মেশিন চোর থেকে সংসদের হুইপ ‘বিচ্ছু শামসু’ শিরোনামে সংবাদ প্রকাশের ঘটনায় চট্টগ্রামের আদালতে হুইপ শামসুল হক চৌধুরী সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক এ মামলা করেন। মানববন্ধনে মিরপুরে বসবাসরত সকল সাংবাদিকদের সাথে একাত্তা পোষণ করে যোগদান করেন বিএমএসএফ এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, সহ-সভাপতি সাঈদুর রহমান রিমন, সাংগঠনিক সম্পাদক মীর আলাউদ্দিন, ঢাকা জেলা উত্তরের যুগ্ম সম্পাদক আনিস লিমন, দৈনিক নতুন সময় পত্রিকার প্রকাশক ও সম্পাদক নাজমুল হক শ্যামল, দৈনিক খবরের আলো পত্রিকার প্রকাশক ও সম্পাদক আমিরুজ্জামানসহ বিভিন্ন প্রেসক্লাবের সদস্য এবং সাংবাদিকগণ।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের নেতা আহমেদ আবু জাফর বলেন, যতদিন সাংবাদিকদের বিরুদ্ধে এসব মিথ্যা চক্রান্ত মূলক মামলা প্রত্যাহার করা না হবে ততদিনই আমাদের আন্দোলন চলবে। বিএমএসএফ এর সহসভাপতি সাঈদুর রহমান রিমন বলেন, সাংবাদিকতা পেশাটা ঝুঁকিপূর্ন পেশা। ঝুঁকির কথা জেনেই এই পেশায় আশা উচিত। হামলা মামলা হলে বুঝবেন আপনি সঠিক পথে আছেন, মামলার কারণে জেলে গেলে নিজে ভেবে নিবেন আপনি এখন কিছুদিনের জন্য রেষ্টে আছেন। তিনি আরো বলেন যারা মামলা হামলাকে ভয় পান তাদের সাংবাদিকতা পেশাটাই না আসায় ভালো। মিরপুর প্রেসক্লাবের সভাপতি গোলাম কাদের বলেন, মতের মিল অমিল থাকতেই পারে কিন্তু সাংবাদিকদের বিরুদ্ধে হামলা মামলা হলে সম্মলিতভাবে প্রতিবাদ করে তাদের রুখতে হবে। বক্তারা সাংবাদিকদের বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে হুইপ শামসুল হক চৌধুরী কর্তৃক দ্বায়েরকৃত মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ