,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রথম দিনে শিক্ষার্থীদের প্রাণের উচ্ছ্বাস

আনোয়ার হোসেনঃ

বেজে উঠেছে স্কুল-কলেজের ঘণ্টা। শেষ হয়েছে অপেক্ষা। নানা অজুহাতে প্রতিদিন দেরি করে আসা শিক্ষার্থীও আজ ক্লাসে এসেছে সময়মতো। আলোচনা-সমালোচনা, পরিকল্পনা শেষে আজ থেকে খুলেছে দীর্ঘদিন বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠানের দরজা।

প্রায় ১৮ মাস বন্ধের পর পটুয়াখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ঘুরে দেখা যায় শিক্ষার্থীরা মিলিত হয়েছে প্রাণের উচ্ছ্বাসে। ধুলোপড়া খাতা-কলমে লেগেছে মলিন হাতের ছোঁয়া।আনন্দে দিশেহারা ছোট ছোট কোমলমতি শিশুরা।

৫৪৩ দিন বন্ধ থাকার পর খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান ক্লাসে ক্লাসে ফিরেছে আনন্দমুখর পরিবেশ। চিরচেনা সেই দৃশ্য দেখার জন্য উন্মুখ সবাই। এর আগে সরকারের পক্ষ থেকে তিনবার শিক্ষা প্রতিষ্ঠান খোলার কথা বলা হলেও চতুর্থ বারে সুনির্দিষ্ট ভাবে ঘোষণা করা হয়েছে ।

চওড়া হাসি ফুটেছে স্ট্রেশনারি দোকান গুলোতেও। দীর্ঘ আয়ের যুদ্ধের পর নতুন সাজে প্রস্তুত স্কুলের বাইরে দাঁড়িয়ে থাকা ভ্রাম্যমাণ দোকানদাররা। স্কুল ভ্যানগুলোতে উঁকি দিচ্ছে নতুন উজ্জ্বল রং।

শিক্ষকরা সন্তানতুল্য শিক্ষার্থীদের আদরমাখা শাসনের জন্যও নিয়েছেন মানসিক প্রস্তুতি। করোনা মোকাবেলা বাড়তি সতর্কতা অবলম্বন করার জন্য শিক্ষকরা নির্দেশনা দিচ্ছেন।সামাজিক দুরত্ব বজায় রেখে যেতে হবে, সাবান,হ্যান্ডস্যানিটাইজার,মাস্ক এসব বিষয়ের উপর গুরুত্ব আরোপেও আলোচনা করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ