,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

নিয়ামতপুরে বেলে পাথর উদ্ধার আটক-২

 

নিজস্ব প্রতিবেদকঃ নওগাঁর নিয়ামতপুর থেকে ৬ কোটি টাকা মূল্যের ৫০০ কেজি ওজনের বেলে পাথরের ১টি পিলারের খন্ড (কষ্টিপাথর সাদৃশ্য) প্রত্নতান্ত্রিক নিদর্শন উদ্ধার করেছে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

গত সোমবার দুপুরে উপজেলার সুলতানপুর (বুড়িপুকুরিয়া) গ্রামের আশিকুল ইসলামের বাড়ী থেকে এটি উদ্ধার করা হয়। এসময় দুই চোরাকারবারীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন-নিয়ামতপুর উপজেলার ওই গ্রামের আ: ছামাদের ছেলে আশিকুল ইসলাম (৩৬) ও এমতাজ উদ্দিনের ছেলে সাদেকুর রহমান (৪৮)।

সন্ধ্যায় র‌্যাব-৫ উপপরিদর্শক (এসআই) আবুল কালাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের একটি আভিযানিক দল কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার তৌকিরের নেতৃত্বে দুপুরে ওই গ্রামের আশিকুল ইসলামের বাড়ীতে অভিযান চালিয়ে বেলে পাথরের ১টি পিলারের খন্ড (কষ্টিপাথর সাদৃশ্য) প্রত্নতান্ত্রিক নিদর্শন উদ্ধার করা হয়। যার দৈর্ঘ্য-২ফিট ৮ইঞ্চি, প্রস্থ ১ফিট ৪ইঞ্চি। ওজন ৫০০ কেজি। মূল্যে ৭টি কোটি টাকা।

এসময় ওই দুই চোরাকারবারিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা বিভিন্ন ব্যক্তিদের কাছে উল্লেখিত বেলে পাথর সঞ্চয় ও বিক্রির চেষ্টা করছিল। তারা নিজ এলকায় জনসাধারণের মধ্যে বিভিন্ন কুসংস্কারমূলক গুজব ছড়াচ্ছিল। পাহাড়পুর জাদুঘরের কাষ্টোডিয়ান মোঃ ফজলুল করিম পাথরটির সতত্যা নিশ্চিত করেছেন। এ ব্যাপারে নিয়ামতপুর থানায় এসআই আবুল কালাম বাদী হয়ে একটি জিডি দায়ের করেন। জিডি নং-১০৫৪।
নিয়ামতপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, থানায় একটি জিডি দায়ের হয়েছে। আসামিদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ