,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

১ আগস্ট থেকে সরাসরি খুলনা-কলকাতা বাস

কলকাতা থেকে ফিরে:  ঢাকা-খুলনা-কলকাতার পর এবার চালু হচ্ছে খুলনা-কলকাতা বাস সার্ভিস। ১ আগস্ট সৌহার্দ্য শ্যামলী পরিবহনের ১টি বাস খুলনা থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা দেওয়ার মধ্য দিয়ে নতুন এ পরিষেবা চালু হবে।

বাংলানিউজকে দেওয়া একান্ত স্বাক্ষাৎকারে কলকাতার সৌহার্দ্য শ্যামলী পরিবহনের স্বত্বাধিকারী অবনি কুমার ঘোষ এ কথা জানান। বৃহস্পতিবার (২৭ জুলাই) কলকাতার পশ্চিমবঙ্গ পরিবহন নিগমের দপ্তরে বাস সার্ভিস চালু সংক্রান্ত সভা শেষে তিনি বাংলানিউজকে এ সাক্ষাৎকার দেন।

এ সময় তিনি বলেন, পরিবহন দপ্তরের সচিবের সাথে সৌহার্দ্যপূর্ণ আলোচনা হয়েছে। খুলনা থেকে সরাসরি কলকাতার বাস সার্ভিস চালু করলে তাদের কোন আপত্তি নেই। যাত্রীদের দীর্ঘ দিনে দাবি ও স্বপ্ন পূরণ করতে ১ আগস্ট থেকে খুলনা থেকে সরাসরি কলকাতার বাস চালু করা হবে।

অবনি কুমার ঘোষ বলেন, ঢাকা-খুলনা-কলকাতা বাস সার্ভিস চালু হওয়ার পর ঢাকার যাত্রীর চেয়ে খুলনার যাত্রী বেশি থাকলেও বাসে ৮-১০টি টিকিট খুলনার জন্য নির্ধারিত থাকতো। এতে খুলনার সব যাত্রীকে টিকিট দেওয়া সম্ভব হতো না। এছাড়া ঢাকা থেকে কলকাতাগামী বাস অনেক সময় ফেরি ও যানজটের কারণে খুলনায় আসতে দেরি করতো। এতে খুলনার যাত্রীরা ক্ষুব্ধ হতো। সরাসরি সার্ভিস চালু হলে পুরো বাসের ৪৫টি টিকিটই খুলনার যাত্রীদের জন্য নির্ধারিত থাকবে।

তিনি জানান, খুলনা থেকে সরাসরি বাস যোগাযোগ চালু হওয়ার মধ্য দিয়ে নিরাপদে ও স্বাচ্ছন্দে  রোগী, পর্যটক, ব্যবসায়ীরা  কলকাতায় পৌঁছুতে পারবেন। এর মাধ্যমে  দুই দেশের বাণিজ্যে আরো বেশি সম্প্রসারণ ঘটবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ