,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

ছাত্রলীগের বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা চালু

এ বি এম ফয়েজ-উর- রাহিম পাবেলঃ লকডাউনকালীন রাজধানীর বিভিন্ন হাসপাতালে কোভিড ও নন-কোভিড মুমূর্ষু রোগীদের ভর্তির জন্য সম্পূর্ণ বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা চালু করেছে ছাত্রলীগ ।
ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক ও উপ-সম্পাদক এবং স্বাস্থ্য ও চিকিৎসাসেবা বিষয়ক সম্পাদক ও উপ-সম্পাদকদের সমন্বয়ে গঠিত টিম বিনামূল্যে এ্যাম্বুলেন্স পরিষেবার তদারকি করবেন।
করোনাভাইরাসের সংক্রমণে বাংলাদেশসহ সারাবিশ্ব বিপর্যস্ত। বিশ্বজুড়ে মহামারি এ ভাইরাসে প্রতিনিয়ত মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে লকডাউন চলছে। এমতাবস্থায়, লকডাউনকালীন করোনায় আক্রান্ত মুমূর্ষু রোগী ও নন-কোভিড রোগীরা জরুরী প্রয়োজনে যাতে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হতে পারে সেজন্য বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা চালু করেছে।
ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, বৈশ্বিক করোনাভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকেই আমাদের অভিভাবক মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দিকনির্দেশনায় সারাদেশে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা করোনাভাইরাস প্রতিরোধে ও জনসাধারণকে সচেতন করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। চলমান কার্যক্রমের অংশ হিসেবে লকডাউন সময়ে করোনা আক্রান্ত মুমূর্ষু রোগী ও নন-কোভিড রোগীদের জন্য বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে বিনামূল্যে এ্যাম্বুলেন্স পরিষেবা চালু করা হয়েছে। যেখানে করোনায় মুমূর্ষু রোগীরা জরুরী প্রয়োজনে হটলাইন নাম্বারে যোগাযোগ করে বিনামূল্যে এই সেবা পাবেন।
সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, বাংলাদেশ ছাত্রলীগ যেকোন সংকটে, দুর্যোগে, মানুষের বিপদে পাশে দাঁড়িয়েছে। আমাদের অভিভাবক মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে দেশের এই ক্রান্তিকালে সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীরা নিজে সচেতন থেকে মাঠ পর্যায়ে জনসাধারণের মাঝে সচেতনতার আলো ছড়িতে দিতে স্বেচ্ছাসেবামূলক কার্যক্রমের মাধ্যমে বিশেষ ভূমিকা রেখে চলেছে। সেই ধারাবাহিকতায় বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে লকডাউন কালীন কোভিড/নন-কোভিড রোগীদের জন্য বিনামূল্যে এ্যাম্বুলেন্স পরিষেবা চালু করা হয়েছে। যতদিন লকডাউন চলবে, ততদিন এই মহামারি করোনা সংকটে বিনামূল্যে এ্যাম্বুলেন্স পরিষেবা চালু থাকবে।
এ্যাম্বুলেন্স পরিষেবা কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক ইমরান জমাদ্দার, উপ-ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক ফেরদৌস শাহরিয়ার নিলয়, ফারুক আহম্মেদ, সালেকুর রহমান শাকিল ও মাজহারুল হক মাহফুজ, স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক খালিদ মাহমুদ ফয়সাল, উপ-স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক ফুরকান চৌধুরী, ডা. শাহজালাল, রাজেষ বৈশ্য, জেরিন সিকদার, সাধন বিশ্বাস ও মো. রিজভান আহমেদ।
এ্যাম্বুলেন্স পরিষেবার হটলাইন নম্বরগুলো হচ্ছে- ০১৭৩৪-৯৭৩৯৮৮,  ০১৭৪৩-৭৩৪২৯০, ০১৭৩৬-০৬৩৭৮১,  ০১৭২০-৬১০৫৬০, ০১৭১৯-৪৬২৩৭৮,  ০১৯২১-১০১৯২১, ০১৭৫১-২৫৭৯৩৬,  ০১৬৮০-০৭০৪৭২, ০১৭২৪-৮২৭৮৮৩,  ০১৭১৯-০৬৫৫৫৮, ০১৯১৬-৪৬৯২০২,  ০১৮২৯-৪৮৪২৭৫।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ