,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

বোরো ধান কর্তনের জন্য নীলফামারী ছাড়ছেন কৃষি শ্রমিকরা

মোঃ রাশেদুল ইসলামঃ  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে নীলফামারী জেলার সদর উপজেলা থেকে বিভিন্ন জেলায় জরুরী ভিত্তিতে ইরি-বোরো ধান কাটার জন্য কৃষি শ্রমিক পাঠানো শুরু হয়েছে। এরই অংশ হিসেবে সদর উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের সহযোগিতায় ১৬ই এপ্রিল থেকে এ পর্যন্ত ধান কাটতে ১হাজার দুইশত ৫০ জন শ্রমিককে নওঁগা, বগুড়া, নাটোর, নারায়নগঞ্জ, কুমিল্লা ও গাজীপুরে পাঠানো হয়েছে। বুধবার (২১ই এপ্রিল) তাদেরকে মাইক্রোবাস ও মিনিবাস যোগাযোগের মাধ্যমে পাঠানো হয়। মাইক্রোবাস ও মিনিবাস যোগে ইরি-বোরা ধান কাটার জন্য শ্রমিকদের যাত্রা নির্বিঘ্ন করতে তাদের কাছে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা কৃষি অফিসারের যৌথ স্বাক্ষরিত একটি প্রত্যায়নপত্র প্রদান করা হয়। কৃষি শ্রমিকদের দলনেতার হাতে প্রত্যয়নপত্রটি হস্তান্তর করা হয়। এছাড়াও করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে শ্রমিকদের মুখে ব্যবহারের জন্য প্রত্যেককে মাস্ক পড়ার জন্য নির্দেশনা দেওয়া হয়। নীলফামারী সদর উপজেলার কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম বলেন, ইউনিয়ন চেয়ারম্যান ও সদস্যদের মাধ্যমে উপজেলা কৃষি অফিস শ্রমিকদের তালিকা সংগ্রহ করেন। শনিবার (১৭ই এপ্রিল) থেকে ধান কাটার জন্য কৃষি শ্রমিকদের নীলফামারী থেকে নওঁগা, বগুড়া, নাটোর, নারায়নগঞ্জ, কুমিল্লা ও গাজীপুরে ধান কাটতে পাঠানো হচ্ছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ