,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

আফগানিস্তানে তালেবান হামলায় ৭ সেনা নিহত

এ এন নিউজ ডেস্কঃ আফগানিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ফারাহ প্রদেশে তালেবানের হামলায় কমপক্ষে সাত সেনা নিহত হয়েছেন । সোমবার স্থানীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। চলতি বছরের ১ মে’র মধ্যে দেশটি থেকে বিদেশি সেনা প্রত্যাহারের প্রক্রিয়া শেষ হয়ে যাওয়ার ঘোষণার পর থেকেই সাম্প্রতিক সময়ে হামলার ঘটনা বেড়ে গেছে।
এক ভিডিও বার্তায় ফারাহ প্রদেশের গভর্নর তাজ মোহাম্মদ জাহিদ বলেন, তালেবান একটি আর্মি পোস্টে হামলা চালিয়েছে। তারা কাছাকাছি একটি বাড়ি থেকে ৪শ মিটার গভীর সুরঙ্গ খুড়েছে। তালেবানের সদস্যরা এক সেনাকে ধরে নিয়ে গেছে বলেও উল্লেখ করেন তিনি।
নাম প্রকাশ না করা শর্তে স্থানীয় দুই কর্মকর্তা জানান, এলিট কমান্ডো ফোর্সসহ সেনাবাহিনীর ডজনখানেক সদস্য নিহত হয়েছে। প্রাদেশিক কাউন্সিলের সদস্য খায়ের মোহাম্মদ নুরজাই বলেন, হামলায় প্রায় ৩০ জন নিহত হয়েছে এবং ওই সেনা ঘাঁটি এখন তালেবানদের দখলে চলে গেছে।
তবে ওই হামলার দায় এখনও স্বীকার করেনি তালেবান এবং এ বিষয়ে সংগঠনটির পক্ষ থেকে কোনো মন্তব্যও করা হয়নি।
কর্মকর্তারা জানিয়েছেন, প্রাদেশিক রাজধানীতে হামলার ঘটনায় ২১ জন আহত হয়েছে। এর মধ্যে পাঁচ শিশুও রয়েছে।
ফারাহ প্রদেশের গণস্বাস্থ্য পরিচালক আবদুল জাবার শায়েক জানিয়েছেন, হামলায় আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।
আফগানিস্তান থেকে আনুষ্ঠানিকভাবে সেনা প্রত্যাহার শুরু করেছে যুক্তরাষ্ট্র ও ন্যাটো জোট। প্রায় ২০ বছর ধরে দেশটিতে যুক্তরাষ্ট্র ও ন্যাটো জোটের সেনা মোতায়েন ছিল। আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত সেখান থেকে সেনা প্রত্যাহারের কাজ চলবে। বিদেশি সেনা প্রত্যাহার শুরুর পর থেকেই দেশটিতে হামলার সংখ্যা বেড়ে গেছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ