,


শিরোনাম:
«» বালিয়াডাঙ্গীতে ৫৩ মধ্যে ৪৮ টি ভূমি-গৃহহীন পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার উপলক্ষে ঘর- প্রেস ব্রিফিংয়ে এউএনও «» ঠাকুরগাঁওয়ে ঈদুল ফিতর উপলক্ষে প্রস্তুতিমূলক সভা «» আশুলিয়া থানা আওয়ামীলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ ও ঈদ উপহার উপলক্ষে আরও ২৬১২ভূমিহীন পাচ্ছেন জমি ও নতুন ঘর «» আদমদীঘি গৃহ নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে সংবাদ সম্মেলন «» আদমদীঘিতে ব্রাকের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় নওগাঁর সাপাহারে ৪৫ টি গৃহহীন পরিবার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং «» মাদ্রাসার এতিম শিশুদের নিয়ে সেভিয়ার ফাউন্ডেশন রাজশাহী ইউনিট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» কে এই মহা ক্ষমতাধর শলোক মোল্লা- হরিণাকুন্ডুতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়েরঃ বিএমএসএস’র পক্ষে নিন্দা, প্রতিবাদ ও গ্রেফতার দাবী «» সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে নওগাঁয় বিএমএসএফের মানববন্ধন

বসুন্ধরা সিটি শপিংমল ও নিউমার্কেট এলাকায় পৃথক অভিযানে ১২ ব্যবসায়ীকে জরিমানা

এস,এম,মনির হোসেন জীবনঃ বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাস মোকাবিলায় সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্যবিধি বাস্তবায়নে রাজধানীর বসুন্ধরা সিটি শপিংমল ও নিউমার্কেট এলাকায় পৃথক অভিযান চালিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত।
অভিযান চলাকালীন মাস্ক না পরায় শপিংমলের কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে শুরু হয়ে এ অভিযান শেষ হয় দুপুর দেড়টায়। অভিযানের নেতৃত্ব দেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রফিকুল হক।
এসময় দেখা যায়, শপিংমলে আসা ক্রেতারা মাস্ক পরলেও ব্যবসায়ীরা মাস্ক পরছেন না। এ কারণে মোট ১২ ব্যবসায়ীকে বিভিন্ন অংকের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রফিকুল হক সাংবাদিকদের বলেন, আজ দুপুর থেকে অভিযান চলছে। কিছু কিছু দোকানি মাস্ক না পরেই ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করছেন। এই অপরাধে তাদের ২০০, ৩০০ ও ৫০০ টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে।
অপর দিকে, আজ মঙলবার দুপুরে রাজধানীর নিউমার্কেট এলাকায়ও অভিযান চালাচ্ছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি’র) আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জীব দাস। তিনিও করোনা সচেতনতায়, করোনা সংক্রমণ ঠেকাতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করছেন।
এর আগে করোনাভাইরাস সংক্রমণ রোধে গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আটদিনের কঠোর লকডাউন শুরু হয়। লকডাউনের মধ্যে দোকান-শপিংমল বন্ধ রাখাসহ ১৩টি নির্দেশনা দেওয়া হয় সরকারের পক্ষ থেকে।তবে দোকান মালিকদের দাবির পরিপ্রেক্ষিতে ১১ দিন বন্ধ থাকার পর গত ২৪ এপ্রিল থেকে স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমল খুল দিয়েছে সরকার।
মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়, করোনা বিস্তার রোধে শর্তসাপেক্ষে চলাচলে নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের আগের নির্দেশনার ধারাবাহিকতায় ব্যাপক সংখ্যক মানুষের জীবন-জীবিকার বিষয় বিবেচনা করে নতুন এই নির্দেশনা জারি করা হয়েছে।
ওই প্রজ্ঞাপনে আরও বলা হয়, স্বাস্থ্যবিধি প্রতিপালনের বিষয়ে সংশ্লিষ্ট বাজার/সংস্থার ব্যবস্থাপনা কমিটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ