,


শিরোনাম:
«» বাবার ওপর অভিমান করে কিশোরের আত্মহত্যা «» ঠাকুরগাঁওয়ে মাদক মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ «» নাটোরের বাগাতিপাড়ায় বাবা-ছেলে এস এসসি পরীক্ষার্থী «» ঠাকুরগাঁওয়ে হোসেনগাঁও দাখিল মাদ্রাসায় পিয়ন পদের আশায় ১৬ শতাংশ জমি দান, চকুরি না পাওয়ায় জমি দখল «» ঠাকুরগাঁওয়ে রানীশংকৈল উপজেলায় আইন শৃঙ্খলা কমিটির সভ অনুষ্ঠিত «» রাজশাহীতে বীর মুক্তিযোদ্ধার উপর মিথ্যা অভিযোগ «» নওগাঁয় বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিশুদের মাঝে সাবান বিতরণ করলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর «» বাঘায় প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা «» বিশ্ব বসতি দিবস উদযাপন উপলক্ষে বিভাগীয় কমিশনারের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত «» রাজশাহীতে আন্তর্জাতিক তথ্য দিবসে আলোচনা সভা

প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘরে উপকারভোগীদের সৌখিনতার সবুজ স্বপ্ন

 

সাইফুল ইসলাম রয়েল, সাপাহার নওগাঁ প্রতিনিধি :

উদ্বোধনের আর মাত্র তিন দিন বাকি আশ্রয়ণ প্রকল্প-২ এর ৩য় পর্যায়ে সাপাহার উপজেলার মহজিদপাড়া গ্রামে নির্মিত ৪৫টি বাড়ি।
আগামী ২৬ এপ্রিল গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এর শুভ উদ্বোধন করবেন। মহজিদপাড়ায় আশ্রয়ণ প্রকল্পে ঐদিন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন স্থানীয় সাংসদ ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী জনাব সাধন চন্দ্র মজুমদার এমপি এবং নওগাঁ জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব খালিদ মেহেদী হাসান, পিএএ।

আজ দুপুরে উদ্বোধনের অপেক্ষায় থাকা এই প্রকল্প দেখতে ও উপকারভোগীদের দিক নির্দেশনা দিতে সাপাহার উপজেলা নির্বাহী অফিসার অাব্দুল্যাহ আল মামুন আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন। পরিদর্শনকালে চোখে পড়ে আশ্রয়ণে বসবাসকারীদের সৌখিনতা এবং উন্নয়নের মানসিকতার বাস্তব চিত্র। কেউ বারান্দায় সাজিয়েছে বিভিন্ন ফুল ও বাহারী সবুজ গাছ দিয়ে। কেউ আবার বসিয়েছে আয়ের উৎস হিসেবে অাটা তৈরির মেশিন। বাড়িতে বাড়িতে চলছে হাঁস, মুরগী, ছাগল পালন। আশ্রয়ণের সুবিধাভোগীরা জানান বিগতগুলোর চেয়ে এই অাশ্রয়ণ প্রকল্পের নতুন বাড়িগুলো অনেক বশি মজবুত।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার অাব্দুল্যাহ আল মামুন বলেন, মুজিব বর্ষে আশ্রয়ণের এই বাড়িগুলো আমরা বারান্দার পিলারসহ কিছু কাজ আরসিসি ঢালাই দিয়ে করেছি। মুজিব বর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর এই অভিনব উদ্যোগের সুনাম অক্ষুণ্ণ রাখতে ঘরগুলোর মান আরও উন্নত, টেকসই ও মজবুতভাবে করা হয়েছে। এজন্য আমরা উপজেলার পুরো টিম নিরলসভাবে কাজ করেছি। টিম ওয়ার্কের মাধ্যমে তদারকি করায় মানসম্পন্ন বাড়িগুলো তৈরি করতে সক্ষম হয়েছি। স্থানীয় জনগণ, উপকারভোগীসহ সবাই কাজ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।
আজ পরিদর্শনের সময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য বিভাগের উপ-সহকারী প্রকৌশলী সন্তোষ কুমার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী খাতিজা আক্তার, বরেন্দ্র এগ্রো পার্কের উদ্যোক্তা সোহেল রানা সাংবাদিক প্রমুখ ।

উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে বাড়িগুলো তৈরির কাজ তদারকিতে বিশেষ ভূমিকা রাখেন সাপাহার উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহজাহান হোসেন, এলজিইডি প্রকৌশলী ইমরান হোসেন, জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী সন্তোষ কুমার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী খাতিজা আক্তার প্রমুখ।
সাপাহার উপজেলায় ১ম পর্যায়ে ১২০টি এবং ২য় পর্যায়ে ৬০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার জমি সহ ঘর পেয়েছেন। আগমী ২৬ তারিখ ৩য় পর্যায়ে আরও ৪৫ টি পরিবার পাচ্ছেন জমি সহ ঘর।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ